ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ন্যাটোর সঙ্গে সংঘর্ষ বৈশ্বিক বিপর্যয় ডেকে আনবে, পুতিনের হুঁশিয়ারি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
ন্যাটোর সঙ্গে সংঘর্ষ বৈশ্বিক বিপর্যয় ডেকে আনবে, পুতিনের হুঁশিয়ারি 

উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটের (ন্যাটো) সেনাদের সঙ্গে রুশ সেনাদের সংঘর্ষ হলে তা বৈশ্বিক বিপর্যয় ডেকে আনবে বলে হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  

শুক্রবার(১৪ অক্টোবর) কাজাখস্তানে একটি সংবাদ সম্মেলনে এমন হুঁশিয়ারি দেন তিনি।

 

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, যে কোনোভাবে যদি রুশ সেনাবাহিনীর সঙ্গে ন্যাটোর সৈন্যদের সরাসরি সংঘর্ষ হয় তা বিশ্বকে বিপর্যয়ের দিকে নিয়ে যেতে পারে। আমি আশা করি যারা এটি বলছেন তারা এমন পদক্ষেপ নেবেন না।  

এর আগে, ইউক্রেনের চারটি অঞ্চলকে সংযুক্ত করার পরে পুতিন হুঁশিয়ারি দিয়েছিলেন যে রাশিয়ার ভূখণ্ড রক্ষার জন্য তিনি পারমাণবিক অস্ত্র ব্যবহার করবেন। জাতিসংঘ চলতি সপ্তাহে পুতিনের ওই হুঁশিয়ারির নিন্দা জানিয়েছে।  

এদিকে ইউক্রেনে পারমাণবিক অস্ত্রের ব্যবহার মারাত্মক পরিণতি বয়ে আনবে বলে হুঁশিয়ারি দিয়েছে বিশ্বের শিল্পোন্নত দেশগুলোর জোট জি-৭। মঙ্গলবার (১১ অক্টোবর) হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বিবৃতিতে এমনটি জানানো হয়।  

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও সম্প্রতি মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, রাশিয়া ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করলে পাল্টা জবাব দিতে প্রস্তুত রয়েছে তার দেশ।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ০৯১৯ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।