ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে নিহত ২০ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
পাকিস্তানে যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে নিহত ২০ 

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে গতরাতে একটি ভ্যান (মিনিবাস) পানি-ভর্তি খাদে পড়ে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

এ ঘটনায় অন্তত ১৩ জন আহত হয়েছেন। দেশটির পুলিশ শুক্রবার এই তথ্য জানিয়েছে।

সিন্ধ প্রদেশে ইন্দাস হাইওয়েতে দুর্ঘটনাটি ঘটে। বন্যার পানি নিষ্কাশনের জন্য সড়কটির বেশ কিছু জায়গায় খননকাজ চালানো হয়েছিল। কিন্তু এখনো তা মেরামত করা হয়নি।

পুলিশ কর্মকর্তা ইমরান কোরেশি বলেন, ভ্যানটি খাইরপুর জেলা থেকে যাত্রী নিয়ে শেহওয়ানে যাচ্ছিল। তিনি বলেন, ১৩ জন যাত্রীকে উদ্ধার করে পাশের একটি হাসপাতালে নেওয়া হয়েছে।  

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদের মধ্যে ১০ থেকে ১৫ বয়সী ১০ জন শিশু রয়েছে। এ ছাড়া আটজন নারী মারা গেছেন। আহত দুজনের অবস্থা গুরুতর।  

পাকিস্তানের দক্ষিণের সিন্ধ প্রদেশে বেশ কয়েকদিন আগের বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। বন্যার পেছনে দায়ী করা হয় মৌসুমি বৃষ্টিপাত এবং জলবায়ু পরিবর্তনকে। জুনের মাঝামাঝি এই দুর্যোগের শিকার হয়েছিল ৩৩ মিলিয়ন মানুষ। এতে ২ মিলিয়ন ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল।  

সূত্র : এপি

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা,নভেম্বর ১৮, ২০২২
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।