ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি মারা গেছেন

বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৪।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে এ তথ্য জানানো হয়েছে। তবে কীভাবে তিনি মারা গেছে তা জানানো হয়নি।

১৯৫৮ সালে জন্মগ্রহণ করা মেকি ২০১২ সাল থেকে বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পশ্চিমা দেশগুলোর সঙ্গে বেলারুশের সম্পর্ক উন্নত করার প্রচেষ্টার অন্যতম ব্যক্তিত্ব ছিলেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভ্লাদিমির মেকি চলতি সপ্তাহের শুরুতে আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে যৌথ নিরাপত্তা চুক্তি সংস্থার (সিএসটিও) একটি সম্মেলনে যোগ দিয়েছিলেন। এটি সোভিয়েত যুগ পরবর্তী বেশ কয়েকটি রাষ্ট্রের একটি সামরিক জোট। সোমবার রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে তার দেখা করার কথা ছিল।

এদিকে মেকির মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। টেলিগ্রাম চ্যানেলে তিনি জানিয়েছেন, ‘বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান ভ্লাদিমির মেকির মৃত্যুর খবরে আমরা হতবাক। শিগগিরই আমরা আনুষ্ঠানিকভাবে শোক প্রকাশ করব। ’

বাংলাদেশ সময়: ০৯৪৩, নভেম্বর ২৭, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa