ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সাক্ষাৎকার

প্রতি ঘরে বিদ্যুৎ দেবেন ফরিদগঞ্জের মাহফুজুল

মুহাম্মদ মাসুদ আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
প্রতি ঘরে বিদ্যুৎ দেবেন ফরিদগঞ্জের মাহফুজুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: ‘আগামী ৫ বছরের মধ্যে পৌরসভার প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছানো হবে। পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

একটি ডিজিটাল পৌরসভায় রূপান্তরের চেষ্টা অব্যাহত থাকবে। পৌরবাসী যেন প্রযুক্তি ব্যবহার করে পৌরসেবা নিতে পারেন তা নিশ্চিত করা হবে। ’

সম্প্রতি বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপে নিজের এমন পরিকল্পনার কথাই জানালেন চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত মেয়র মাহফুজুল হক।

এখন পর্যন্ত পৌরসভার নিজস্ব ভবন না থাকায় আক্ষেপ করে তিনি বলেন, ১৪ বছর হয়েছে পৌরসভার প্রতিষ্ঠাকাল। কিন্তু মান হচ্ছে ‘গ’ শ্রেণি। তারপরও পৌরবাসী নৌকা প্রতীকের প্রতি সমর্থন জানিয়ে যে সম্মান ও ভালোবাসার নির্দশন রেখেছেন, তা পৌরবাসীর উন্নয়নের মাধ্যমেই সম্পন্ন করা হবে।

মাহফুজুল দাবি করেন, সঠিক নেতৃত্বে কারণে এই পৌরসভায় তেমন কোনো উন্নয়ন হয়নি। সারাদেশে কমবেশি উন্নয়নের ছোঁয়া লাগলেও ফরিদগঞ্জ পৌরসভা খুবই অবহেলিত।

তিনি বলেন, এ পৌরসভাকে ‘গ’ শ্রেণি থেকে উন্নীত করার চেষ্টা করা হয়নি বিগত দিনে। কাজের মাধ্যমেই এবার শ্রেণি পরিবর্তন করা হবে।

উন্নয়নকাজ নিয়ে নিজের পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, প্রথমেই পৌরসভার সড়কগুলো পাকাকরণসহ সংস্কার করবো। পৌর কবরস্থান নেই, ফায়ার সার্ভিস স্টেশন নেই, নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা। এসব কাজ পরিকল্পনার আলোকে পর্যায়ক্রমে করা হবে।

নিজের দলীয় অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন, আমি জনপ্রতিনিধি হিসেবে এবার প্রথম নির্বাচিত হয়েছি। জননেত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, সে দায়িত্ব পালনের ক্ষেত্রে আমি জনগণের গোলাম হিসেবে কাজ করবো।

দুর্নীতির সমস্যা তুলে ধরে তিনি আশ্বাস দেন, ‘ফরিদগঞ্জ পৌরসভায় দলমত নির্বিশেষে ন্যায়বিচার প্রতিষ্ঠা করবো। এটি দুর্নীতিমুক্ত পৌরসভায় রূপান্তরিত হবে। ’

২০০৫ সালের ১ সেপ্টেম্বর ফরিদগঞ্জ পৌরসভা গঠিত হয়। উপজেলা সদর ও কয়েকটি ইউনিয়নের অংশ নিয়ে ১৯ দশমিক ৭৫ বর্গকিলোমিটার এলাকা নিয়ে  পৌরসভাটি গঠিত। এর জনসংখ্যা ৩৪ হাজার ৬১১ জন। মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৬৫ জন।

পৌরসভার গেজেট প্রকাশ হওয়ার পর ভারপ্রাপ্ত প্রশাসক হিসেবে নিয়োগ পান সাবেক মেয়র মঞ্জিল হোসেন পাটওয়ারী। পরের দুইবার নির্বাচনে তিনিই পৌর মেয়র নির্বাচিত হন।

মেয়র মো. মাহফুজুল হকের বাবা মুক্তিযোদ্ধা মাওলানা মো. সহিদ উল্লাহ পাটওয়ারী। ছাত্রজীবনেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন মাহফুজুল। বর্তমানে ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তার বিরুদ্ধে বর্তমানে চাঁদপুর আদালতে চারটি মামলা রয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa