ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

সাক্ষাৎকার

মেয়রের ইন্টারভিউ

শিশুপার্ক ও স্টেডিয়ামের স্বপ্ন আক্কেলপুরের মাহফুজের

শাহিদুল ইসলাম সবুজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, মার্চ ৩, ২০১৬
শিশুপার্ক ও স্টেডিয়ামের স্বপ্ন আক্কেলপুরের মাহফুজের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়পুরহাট: পৌর শহরে একটি মনোমুগ্ধকর শিশুপার্ক থাকবে। যেখানে বিভিন্ন বয়সী শিশু-কিশোর বিনোদনের মাধ্যমে শিক্ষা অর্জন করবে।

অপরদিকে যুব সমাজের খেলাধুলায় মনোযোগ বৃদ্ধি ও বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের জন্য একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম থাকবে শহরে।

সম্প্রতি নিজ কার্যালয়ে বাংলানিউজকে দেওয়া একান্ত সাক্ষা‍ৎকারে নিজের এই দুই স্বপ্নের কথা জানান জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র গোলাম মাহফুজ চৌধুরী।

ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো নির্বাচিত মেয়র মাহফুজ চৌধুরী জানান, প্রথমে তিনি পৌরসভার প্রত্যেক কাউন্সিলরকে সঙ্গে নিয়ে উন্নয়নের ছক তৈরি করবেন। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন কাজ সমাধান করবেন।

এরমধ্যে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, রাস্তা-ঘাট মেরামত, কালভার্ট নির্মাণ, বৈদ্যুতিক খুঁটিগুলোর বেহাল দশার অবসান ও পৌরবাসীদের প্রতি ঘরে বিদ্যুৎ পৌঁছানোর কাজে হাত দেবেন তিনি।

নিজেকে জেলার অন্যান্য মেয়রের চেয়ে আলাদা দাবি করে তিনি বলেন, আমি নির্বাচিত হওয়ার পরই পৌরসভার পুরো ভবনের সংস্কার করেছি। যে ভবনে বসে পৌরবাসীর সেবা প্রদান করবো, সেই ভবন জরাজীর্ণ থাকুক এটা কেউ প্রত্যাশা করেনা।

তিনি আরো বলেন, আমি পৌরসভার সব কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছি রুটিনমাফিক অফিস করতে হবে। কেননা পৌরবাসীরা সেবা নেওয়ার উদ্দেশে আমাকে নির্বাচিত করেছেন। আর আমি পৌরসভার সবাইকে নিয়েই তাদের সেবা করতে চাই।

মাহফুজ চৌধুরী জানান, তার বাবা গোলাম রসুল চৌধুরীর রাজনৈতিক আদর্শকে মনে-প্রাণে লালন ও জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নের অংশ হিসেবে তিনি এগিয়ে যাচ্ছেন। এ কাজে দলমত নির্বিশেষে পৌরবাসী সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও প্রত্যাশা করেন তিনি।
 
মাহফুজ চৌধুরী অবহেলিত এই পৌরসভাকে উন্নয়নের মাধ্যমে একটি মডেল পৌরসভা হিসেবে দাঁড় করানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

১৯৮৩ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আসা মেয়র গোলাম মাহফুজ চৌধুরী বর্তমানে আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এরআগে তিনি ২০১১ সালে স্থানীয় রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর দলীয়ভাবে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে ৬ হাজার ৬০১ ভোট পেয়ে তিনি আক্কেলপুরের মেয়র নির্বাচিত হন। দায়িত্ব গ্রহণ করেন ২০১৬ সালের ২৬ জানুয়ারি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার পান ৩ হাজার ৫৭৬ ভোট।
 
বাংলাদেশ সময়: ০৮০৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৬
এসআর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa