ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার রংপুরের অডিশন চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার রংপুরের অডিশন চলছে

রংপুর: রংপুরে বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন চলছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে জেলা পরিষদ হল রুমে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকালে শুরু হয় রেজিস্ট্রেশন পর্ব।

বসুন্ধরা গ্রুপের আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৩ এর রংপুর বিভাগ অডিশনের আয়োজন করা হয়। এতে বৃহত্তর রংপুরের আট জেলার ক্ষুদে হাফেজ প্রতিযোগীরা অংশ গ্রহণ করছেন।

সকালে শুরুতে প্রতিযোগীরা তাদের নাম, পিতার নাম, মাদ্রাসার নাম ও মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করেন। এরপর শুরু হয় অডিশন পর্ব।

আসন্ন রমজানে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে মেগা রিয়েলিটি শো এবং দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর’। বিভাগীয় ক্যাটাগরি হিসেবে রংপুরে প্রাথমিক বাছাই পর্বের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন কয়েক শতাধিক হাফেজ। তারা রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা থেকে এসেছেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি খুলনা ও ফরিদপুর, ২০ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি ঢাকা (উত্তর) ও ২৩ ফেব্রুয়ারি ঢাকা (দক্ষিণ) এর অডিশন হবে।

দেশের নয়টি জোন থেকে সেরা তিনজন করে মোট ২৭ জন হাফেজ দ্বিতীয় রাউন্ডে যোগ দেবেন। এই তিনজনকে অভিভাবকসহ ঢাকায় আনা হবে। আর ঢাকা বিভাগের দুই জোন থেকে ৯ জন করে মোট ১৮ জন হাফেজ দ্বিতীয় রাউন্ডে অংশ নেবেন।  

প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১০ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার ৭ লাখ, তৃতীয় পুরস্কার ৫ লাখ এবং চতুর্থ ও পঞ্চম পুরস্কার ২ লাখ টাকা করে।  

এই রিয়েলিটি শো আসন্ন রমজানে প্রতিদিন নিউজ ২৪ টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হবে। এর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে-  দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।