ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রিয়েলিটি শো ‘কুরআনের নূর’: খুলনায় অডিশন শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
রিয়েলিটি শো ‘কুরআনের নূর’: খুলনায় অডিশন শনিবার

খুলনা: দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে জাতীয় রিয়েলিটি শো হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৩ ‘কুরআনের নূর’র খুলনা বিভাগের অডিশন শনিবার (১৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

এ দিন (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে খুলনা মহানগরীর সোনাডাঙ্গার তালিমুল মিল্লাত রহমাতিয়া আলিয়া (ফাজিল) মাদরাসায় এ অডিশন অনুষ্ঠিত হবে।

খুলনা বিভাগের অডিশন সমন্বয়ক হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপের আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার খুলনা পর্বে পাঁচ শতাধিক কুরআনের পাখি অংশ নেবে।

তিনি আরও বলেন, খুলনা অডিশনের চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি মুহিববুল্লাহ বাকী আল নদভী, পেশ ইমাম শায়খুল হাদিস মুফতি মুহিউদ্দিন কাসেম ও গুলশান মসজিদের খতিব মরতুজা হাসান ফয়েজি।

খুলনার আগে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, রাজশাহী ও রংপুরে অডিশন অনুষ্ঠিত হয়েছে। ১৮ ফেব্রুয়ারি খুলনা ও ফরিদপুর, ২০ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি ঢাকা (উত্তর) ও ২৩ ফেব্রুয়ারি ঢাকা (দক্ষিণ) এর অডিশন হবে। পরে জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে চূড়ান্ত প্রতিযোগিতা।

প্রতিযোগিতার প্রথম পুরস্কার ১০ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার ৭ লাখ, তৃতীয় পুরস্কার ৫ লাখ এবং চতুর্থ ও পঞ্চম পুরস্কার ২ লাখ টাকা করে।

এই রিয়েলিটি শো আসন্ন রমজানে প্রতিদিন নিউজ টোয়েন্টিফোর টিভি চ্যানেলে সম্প্রচারিত হবে। এর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে- দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এমআরএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।