ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রমজানের শুরুতে মডেল মসজিদ পেয়ে খুশি মুসল্লিরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
রমজানের শুরুতে মডেল মসজিদ পেয়ে খুশি মুসল্লিরা

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলা ও সদর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র দুইটির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে বরিশালের আগৈলঝাড়ায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে মসজিদ ও সাংস্কৃতিককেন্দ্র দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

 

এ সময় বাংলাদেশের অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে তার জন্য সবার কাছে দোয়া চান প্রধানমন্ত্রী। আর রমজানের শুরুতে বরিশালে মডেল মসজিদ পেয়ে খুশি মুসল্লিরা।  

ছাব্বির হোসেন নামে এক যুবক বলেন, নান্দনিক এ মসজিদে ইচ্ছে করলে রমজানে সারাটা দিন সুন্দরভাবে শীতল পরিবেশে ইবাদতের মধ্যে মশগুল থাকা যাবে।

রুচি বেগম নামে এক নারী বলেন, বিভিন্ন মসজিদে নারীদের তারাবির নামাজ আদায়ে নানান জটিলতা সৃষ্টি হয়, বিশেষ করে বাড়ি থেকে অযু করে মসজিদে যেতে হয়। আর এ মসজিদের ভেতরে সব ব্যবস্থা থাকায় যথাসময়ে সুন্দরভাবে নামাজ আদায় করা সম্ভব হবে।

এদিকে জেলা প্রশাসনের মিডিয়া সেল জানিয়েছে, মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে ইসলামিক লাইব্রেরি ও ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, ইমাম প্রশিক্ষণকেন্দ্র, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষনের সু-ব্যবস্থা, নারীদের জন্য পৃথক অজু ও নামাজের ব্যবস্থা, প্রতিবন্ধীদের নামাজের স্থান, মৃত ব্যক্তিদের গোসলের স্থান, ইসলামিক ফাউন্ডেশনের অফিসকক্ষ, ডাইনিং রুম ও কিচেন রুম, বিশাল সভা কক্ষসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে।

আগৈলঝড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য (এমপি) পঙ্কজ দেবনাথ, বরিশাল-৬ আসনের এমপি বেগম নাসরিন জাহান, সংরক্ষিত আসনের এমপি বেগম সৈয়দা রুবিনা আক্তার, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার, বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও রাজনৈতিক নেতারা।

আজ সারাদেশে তৃতীয় পর্যায় ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চ্যুয়ালের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।  

এর আগে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিককেন্দ্রের মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায় ১০০টির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।