ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ইসলাম

রমজান উপলক্ষে বর্ণিল সাজে লন্ডন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
রমজান উপলক্ষে বর্ণিল সাজে লন্ডন

আর কয়েকদিন পরই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। মাসটির মহান বার্তা সবার মধ্যে ছড়িয়ে দিতে নতুন সাজে সেজেছে লন্ডনের ওয়েস্ট এন্ড।

শহর কর্তৃপক্ষের সহায়তায় এমন বর্ণিল আলোকসজ্জার উদ্যোগ নিয়েছে লন্ডনের শিক্ষাবিষয়ক দাতব্য প্রতিষ্ঠান আজিজ ফাউন্ডেশন।

মিডল ইস্ট মনিটর সূত্রে জানা যায়, লন্ডনের কভেন্ট্রি শহরের সবচেয়ে ব্যস্ততম সড়ক পিকাডিলি ও লিসেস্টার স্কোয়ারকে সংযুক্ত করা হয়েছে। এসব সড়কে অর্ধচন্দ্রাকার চাঁদ, তারা ও ফানুস দিয়ে তৈরি করা হয়েছে আলোকসজ্জা। ‘হ্যাপি রমজান’ লিখে স্বাগত জানানো হয়েছে।

সাধারণত রমজান মাসে মিসরসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এ ধরনের বর্ণিল সাজসজ্জা দেখা গেলেও এবার লন্ডনে তা দেখা গেল।

গত শুক্রবার (১৭ মার্চ) এক টুইট বার্তায় পিকাডিলি সার্কাসে বর্ণিল ঝাড়বাতির ছবি প্রকাশ করে আজিজ ফাউন্ডেশন। আয়েশা দিসাইয়ের তৈরি এই আলোকসজ্জার ছবির ক্যাপশনে লেখা হয়, ‘পিকাডিলি সার্কাসে রমজান ঘিরে সুন্দর আলোকসজ্জার উদ্যোগে স্পন্সর করতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করি, বন্ধু ও পরিবার নিয়ে সবাই স্থানটি পরিদর্শনে করবে এবং সংহতি উদ্যোগ উদযাপনে অংশ নেবে। ’

এমন উদ্যোগের প্রশংসা করে ছবিগুলো শেয়ার করছেন ও রমজানের শুভেচ্ছা জানাচ্ছেন বহু মানুষ। উৎসবমুখর পরিবেশের ছবি দেখে আবেগাপ্লুত হয়ে পড়ছেন অনেকে।

নতুন সাজে মুগ্ধতার কথা জানিয়ে এক টুইট বার্তায় জমজম ইবরাহিম লিখেছেন, ‘এ ধরনের সাজসজ্জা আমি আরো চাই। আমাদের দেশের প্রাণকেন্দ্রের এমন আলোকসজ্জা সব সময় সবার সামনে তুলে ধরব। ’

এদিকে অধ্যাপক ওয়াসিম হানিফ লিখেছেন, ‘ব্রিটেনের বৈচিত্র্যময়তা উদযাপনে কতই না সুন্দর উদ্যোগ। ’

বাংলাদেশ থেকে: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।