ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ইসলাম

খুলনায় ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
খুলনায় ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন বৃহস্পতিবার

খুলনা: আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ এর খুলনা বিভাগের অডিশন বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে বিভাগের ১০ জেলার বিভিন্ন প্রান্তের ক্ষুদে হাফেজ প্রতিযোগীরা।

এদিন সকাল ৯টা থেকে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’ শিরোনামে খুলনা মহানগরের তালিমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদরাসা (খালাশী মাদরাসা) প্রাঙ্গণে শুরু হবে রেজিস্ট্রেশন পর্ব।  

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ ‘কুরআনের নূর’ এর খুলনা বিভাগের এ অডিশন পর্ব চলবে বৃহস্পতিবার সারাদিন।

খুলনা বিভাগের অডিশন সমন্বয়ক হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপের আয়োজনে  হিফজুল কুরআন প্রতিযোগিতার খুলনা পর্বে চার শতাধিক কুরআনের পাখি অংশ নেবে বলে আশা করছি।

তিনি বলেন, খুলনা অডিশনের চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইমাম মাওলানা মুফতি মহিউদ্দিন কাসেমী, কারি নাজমুল হাসান, কারি মুসতাকিম বিল্লাহসহ বরেণ্য হাফেজরা। প্রতিযোগিতায় অংশ নিতে পারবে অনূর্ধ্ব ১৬ বছরের হাফেজরা।

আয়োজকরা জানান, এবারের কুরআনের নূর প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে এবং সম্মাননা।  

এ ছাড়া ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কার ও সম্মাননা। এবারও জাতীয় পর্যায়ের আট বিজয়ী, তাদের পরিবার ও ওস্তাদকে ওমরাহ পালনের জন্য সৌদি আরব পাঠানো হবে।

অন্যদিকে প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে পাঁচ লাখ টাকা ও সম্মাননা।

এ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ক্যাপিটাল এফএম। আর পবিত্র রমজানে কুরআনের নূর সম্প্রচারিত হবে নিউজটোয়েন্টিফোর টেলিভিশনে।

বসুন্ধরা গ্রুপের আয়োজনে হিফজুল কুরআন প্রতিযোগিতার অডিশন শুরু হয় গত ২৪ ডিসেম্বর সিলেট থেকে। ২৬ নভেম্বর বন্দরনগরী চট্টগ্রাম, ২৮ নভেম্বর কুমিল্লা, ১ ডিসেম্বর ময়মনসিংহ, ৩ ডিসেম্বর রংপুর, ৫ ডিসেম্বর রাজশাহী, ৭ ডিসেম্বর খুলনা, ৯ ডিসেম্বর বরিশাল, ১১ ডিসেম্বর ফরিদপুর, ১৩ ডিসেম্বর ঢাকা উত্তর ও ১৪ ডিসেম্বর ঢাকা দক্ষিণের মধ্য দিয়ে প্রাথমিক পর্যায়ের অডিশন পর্ব শেষ হওয়ার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।