ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

আখেরি মোনাজাতে শেষ হলো যমুনাপাড়ের ইজতেমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
আখেরি মোনাজাতে শেষ হলো যমুনাপাড়ের ইজতেমা

সিরাজগঞ্জ: বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তিনদিনব্যাপী যমুনাপাড়ের আঞ্চলিক ইজতেমা। শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করেও আখেরি মোনাজাতে হাজার হাজার মুসল্লিরা অংশগ্রহণ করেন।

 

রোববার (১০ ডিসেম্বর) সকালে সিরাজগঞ্জ শহরের যমুনা নদীর তীরে রানীগ্রাম এলাকায় আয়োজিত আঞ্চলিক ইজতেমায় অর্ধ লক্ষাধিক মুসল্লি অংশ নেন।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে তিনদিনব্যাপী ইজতেমা শুরু হয়। সিরাজগঞ্জ ও আশপাশের জেলা ঝাড়াও  ভারত, পাকিস্তান, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে আসা তাবলিক জামাতের সদস্যরাও এতে অংশগ্রহণ করেছেন।

আয়োজকরা জানান, জেলার তাবলিগ জামাতের নিজাম উদ্দিন অনুসারীদের উদ্যোগে প্রায় ৩০ একর জায়গা জুড়ে ইজতেমা ময়দান করা হয়।  

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল ) মো. রেজওয়ানুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে তিনদিনব্যাপী ইজতেমা সম্পন্ন হয়েছে। ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিবারের মতো এবারও পুলিশ কঠোর নিরাপত্তার দায়িত্বে ছিল। ইজতেমা মাঠে কন্ট্রোল রুম স্থাপন ও এলাকা সার্বক্ষণিক সিসি ক্যামেরার আওতায় রাখা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।