ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ফেনীতে শুরু হলো তিন দিনব্যাপী ইজতেমা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
ফেনীতে শুরু হলো তিন দিনব্যাপী ইজতেমা

ফেনী: ফেনীতে তিন দিনব্যাপী ইজতেমা আজ ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে।

দিল্লির নিজামুদ্দিন মারকাজের বর্তমান মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল ফ্লাইওভারের দক্ষিণে লালপোল সেতুর পূর্বপাশে রামপুর লাতু মিয়া ব্রিক ফিল্ডে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ফজরের পর আম বয়ানের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শুরু হয়। এ ইজতেমা আগামী ১৫ ডিসেম্বর (শুক্রবার) জুমার নামাজের পর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বলে ইজতেমায় দায়িত্বশীলরা জানান।

ফেনী জেলা তাবলীগ জামায়াতের আমীর হাফেজ মাওলানা নুর উদ্দিন জানান, ইজতেমা বাস্তবায়ন কমিটির একটি টিম ফেনী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে দেখা করে প্রশাসনিক অনুমতি নিয়ে ফেনী পৌর মেয়রের সহযোগিতায় গত ১৫ দিন ধরে দিন-রাত ইজতেমা মাঠ পরিষ্কারে নিয়োজিত ছিলেন প্রায় ৫০০ কর্মী। ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য পর্যাপ্ত টয়লেট, প্রস্রাবখানা, গোসলখানা, অজুখানার সু-ব্যবস্থা করা হয়েছে।

তিনি জানান, ইজতেমায় আগত মুসল্লিদের জন্য ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী তিনদিন পর্যন্ত খাবার পানির ব্যবস্থা করেছেন। পুলিশ প্রশাসন থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এদিকে ইজতেমায় পুলিশের পাশাপাশি তাদের ২০০ স্বেচ্ছাসেবক মুসল্লিদের নিরাপত্তায় নিয়োজিত আছে। ইজতেমায় লক্ষাধিক লোকের সমাগমের সব ব্যবস্থা করা হয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে জানান, ফেনী জেলা ইজতেমার নিরাপত্তায় পুলিশের একটি টিম সার্বক্ষণিক কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।