ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রাজশাহীতে শেষ হলো দুই দিনব্যাপী তাবলিগী ইজতেমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
রাজশাহীতে শেষ হলো দুই দিনব্যাপী তাবলিগী ইজতেমা

রাজশাহী: আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে দুই দিনব্যাপী ৩৪তম বার্ষিক তাবলিগী ইজতেমা শেষ হয়েছে। রাজশাহীর বায়ার এয়ারপোর্ট থানার নিকটবর্তী ময়দানে আয়োজিত ইজতেমার শেষ দিন শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) আগত মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

জুমার নামাজ শেষে তাবলিগী ইজতেমায় বক্তব্য দেন অতিথিরা।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় মানুষের চিন্তা করেন, মানুষের কল্যাণে কাজ করেন। তিনি টানা ১৫ বছর ক্ষমতায় আছেন। আমাদের সৌভাগ্য প্রধানমন্ত্রী হিসেবে আবারও পাঁচ বছরের জন্য তাকে পেয়েছি। বাংলাদেশকে নিয়ে আমাদের যে স্বপ্ন আছে, আগামীতে সেই স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে আমরা এগিয়ে যাব।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। নানা চক্রান্ত ভেদ করে আমরা আরও সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আগামী পাঁচ বছরে আমরা যে জায়গায় পৌঁছে যাব, ইনশাল্লাহ আমাদের আর পেছনে ফিরে তাকাতে হবে না। এমন একটা সুন্দর বাংলাদেশ গড়ছেন প্রধানমন্ত্রী।

রাসিক মেয়র আরও বলেন, তাবলিগী ইজতেমার জন্য একটা নিজস্ব জায়গা দরকার। আপনাদের স্থায়ী ঠিকানা তৈরির জন্য আমার সামর্থ্য অনুযায়ী আমি আপনাদের পাশে থাকবো।

এ সময় আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের আমির প্রফেসর ড. মুহাম্মদ আসাদুল্লাহ আল গালিব, সাধারণ সম্পাদক প্রফেসর মাওলানা নূরুল ইসলাম, আহলেহাদীছ যুবসংঘের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম, ৩৪তম তাবলিগী ইজতেমার ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক অধ্যাপক মুহাম্মদ আব্দুল লতীফ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিনের তাবলিগী ইজতেমায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। ইজতেমায় আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা ও খ্যাতনামা ওলামায়ে কেরামরা বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।