ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কেরাত সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কেরাত সম্মেলন

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কেরাত সম্মেলন।  

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিনভর নানা কার্যক্রমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, এ রকম সুন্দর আয়োজন হচ্ছে বলেই আমরা বিশ্ববিখ্যাত ক্বারিদের তিলাওয়াত শুনতে পারছি। এত সুন্দর আয়োজন করার জন্য আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশকে শুভেচ্ছা। কোরআনের বাণীকে মানুষের মধ্যে ছড়িয়ে দিতে এ ধরনের আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। আমি এ সুন্দর আয়োজনের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।

দিনব্যাপী আয়োজনে জুমার আগে ছিল আলোচনা পর্ব। এতে অংশ নেন আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা ক্বারি আবু রায়হান ও মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানিসহ কেন্দ্রীয় নেতারা।

সন্ধ্যায় একে একে মঞ্চে আসেন ভারত, ইরান, আফগানিস্তান, ইংল্যান্ডের প্রখ্যাত ক্বারিরা। তাদের সুমধুর কণ্ঠের তিলাওয়াত শুনে মুগ্ধ হন শ্রোতা-দর্শকরা।

আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানি বলেন, এটি সংগঠনের ধারাবাহিক সম্মেলন। কোরআনপ্রেমীদের জন্য প্রতিবছরই এ সম্মেলন আয়োজনের পরিকল্পনা রয়েছে। আল্লাহর কালামের মর্মবাণী মানুষের মধ্যে ছড়িয়ে দিতে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশ।

সংগঠনটির হাত ধরে আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় বাংলাদেশের গৌরবময় অর্জনের কথা তুলে ধরে তিনি বলেন, বাছাই প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কারণে বিশ্বের সব বড় প্রতিযোগিতায় বাংলাদেশ একের পর এক চমক দেখাতে পারছে। পবিত্র কোরআনের খেদমতে আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশের কার্যক্রম আরও ত্বরান্বিত করতে সবার দোয়া চান শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানি।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।