ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

খুলনা জেলা ইজতেমায় জুমার নামাজে লাখো মুসল্লি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
খুলনা জেলা ইজতেমায় জুমার নামাজে লাখো মুসল্লি

খুলনা: ছুটির দিনে বৃহৎ জামাতে অংশ ও জুমার নামাজে যোগ দিতে শুক্রবার (১ মার্চ) সকাল থেকে বিভিন্ন এলাকার মানুষ দলে দলে ইজতেমা ময়দানের দিকে ছুটছেন। কেউ বাস, কেউ মোটরসাইকেল আবার কেউবা হেঁটে আশপাশের বিভিন্ন এলাকা থেকে যাচ্ছেন ইজতেমা মাঠের দিকে।

খুলনার ময়ূরী আবাসিক এলাকায় বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) শুরু হওয়া এ ইজতেমা শনিবার (২ মার্চ) মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

যত বড় জামায়াত তত বেশি সওয়াব এ বিশ্বাস আর আল্লাহর নৈকট্য লাভের আশায় দলে দলে মুসল্লিরা অংশ নিয়েছেন। জামায়াতের মূল মাঠ ছেড়ে তা আশপাশের সড়কে বিস্তৃত হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা বাস-ট্রাক, কার-পিকআপ, রিকশা-ভ্যানসহ বিভিন্ন যানবাহনে চড়ে ও হেঁটে ইজতেমা ময়দানে আসছেন।

এ ইজতেমা যাতে সফলভাবে সম্পন্ন হয় সেজন্য পানি, বিদ্যুৎ, জনস্বাস্থ্য, ওয়াসা, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, খুলনা সিটি করপোরেশন, পল্লী বিদ্যুৎ, পিডিবিসহ একাধিক প্রতিষ্ঠান কাজ করছে। এ ছাড়া এখানে একাধিক মেডিকেল টিম রয়েছে।

জুমার নামাজে ইমামতি করেন মদিনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক প্রফেসর ড. ইব্রাহিম সালেহ।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড অপারেশন) সরদার রকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, খুলনা জেলা ইজতেমা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।  ইজতেমায় বিভিন্ন দেশের ৪১ জন মুসল্লি অংশগ্রহণ করছেন।

ইজতেমায় অংশ নেওয়া খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, জেলা ইজতেমায় বিশ্বের ৯ দেশের মুসল্লিরা অংশ নিচ্ছেন। এগুলো হচ্ছে- ফিলিস্তিন, আফগানিস্তান, শ্রীলংকা, ফিলিপাইন, মিশর, কুয়েত, সৌদি আরব, মালয়েশিয়া ও মরক্কো।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।