ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সৌদিতে চাঁদ দেখা গেছে, রোজা শুরু সোমবার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
সৌদিতে চাঁদ দেখা গেছে, রোজা শুরু সোমবার

সৌদি আরবের আকাশে হিজরি রমজান মাসের চাঁদ দেখা গেছে। সেজন্য আগামীকাল সোমবার (১১ মার্চ) মুসলিমদের পবিত্র দুই মসজিদের দেশটিতে রোজা পালন শুরু হবে।

রোববার (১০ মার্চ) রাতে সৌদির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়েছে, সুদাইর ও আর হারিক নামে দুটি এলাকায় রমজানের চাঁদ দেখা যাওয়ায় সন্ধ্যায় সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত দিয়েছে, সোমবার থেকে সৌদিজুড়ে রোজা পালন শুরু হবে।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, দেশটির আকাশেও রমজানের চাঁদ দেখা গেছে। সেজন্য সেখানেও সোমবার থেকে রোজা পালন শুরু হবে।

সৌদি ও আরব আমিরাতে সোমবার থেকে রমজান শুরু হচ্ছে বিধায় মধ্যপ্রাচ্যের আরও অনেক দেশেই এদিন থেকে রোজা শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে আজ রোববার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনাই, সিঙ্গাপুর, ফিলিপাইনের আকাশে। সেজন্য আগামী মঙ্গলবার (১২ মার্চ) থেকে সিয়াম সাধনার মাস শুরু হবে বলে ঘোষণা দিয়েছে এসব দেশ।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।