ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ইসলাম

‘দোয়া করি, বসুন্ধরা যেন সব সময় এভাবে মানুষের পাশে দাঁড়াতে পারে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
‘দোয়া করি, বসুন্ধরা যেন সব সময় এভাবে মানুষের পাশে দাঁড়াতে পারে’

মানিকগঞ্জ: মানিকগঞ্জে রমজান মাসজুড়ে ভাসমান ও ছিন্নমূল রোজাদার, মসজিদের মুসল্লি ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে প্রথম রমজান থেকে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে।

প্রতিদিনের ধারাবাহিকতায় শুক্রবারও (২২ মার্চ) জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে পিকআপ ভ্যানে করে জেলার ঘিওর উপজেলার বিভিন্ন স্থানে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয়।  

আয়োজকরা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরি বাসস্ট্যান্ড এলাকায় ভাসমান রোজাদারদের জন্য দুইশত প্যাকেট ইফতারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা মডেল মসজিদে একশত এবং থানা মসজিদে একশত প্যাকেট ইফতারের আয়োজন করেছে বসুন্ধরা গ্রুপ। ঘিওর উপজেলার জাবরা খানপাড়া জামে মসজিদ, জাবরা পশ্চিমপাড়া জামে মসজিদ, গোয়ালডাঙ্গী জামে মসজিদ, মাইলাগী পুরাতন জামে মসজিদ, দক্ষিণ মাইলাগী জামে মসজিদসহ উপজেলার আরও বেশ কয়েকটি মসজিদ ও মাদরাসায় এক হাজার ৬০০ প্যাকেট ইফতার দেওয়া হয়েছে।  

মোতালেব মিয়া নামের এক রোজাদার বলেন, আমি গরিব মানুষ, যা পাই তা দিয়েই ইফতার করি। বাড়ি যাওয়ার পথে দেখি একটি জায়গা থেকে ইফতার দিচ্ছে। তখন ওখানে যাই এবং আমাকেও এক প্যাকেট দেয়। পরে জানতে পারলাম এই ইফতার বিতরণ করছে বসুন্ধরা গ্রুপ থেকে। আল্লাহর কাছে দোয়া করি, তারা (বসুন্ধরা গ্রুপ) সব সময় যেন এভাবেই মানুষের পাশে দাঁড়াতে পারে।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ মানবকল্যাণে সব সময় কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মাসজুড়ে ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের কার্যক্রম অব্যাহত রয়েছে। আমি ব্যক্তিগতভাবে এই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর স্যারের জন্য প্রাণভরে দোয়া করি।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।