ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

১ ডিসেম্বর বিশ্বজনীন প্রার্থনা সভা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
১ ডিসেম্বর বিশ্বজনীন প্রার্থনা সভা

মানবজাতির শান্তি ও কল্যাণ কামনায় হাক্কানী আঞ্জুমানের ব্যবস্থাপনায় আগামী ১ ডিসেম্বর ২১তম বিশ্বজনীন প্রার্থনাসভার অায়োজন করা হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি ভবন) মিলনায়তনে সকাল ৯টায় এ বিশ্বজনীন প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।



২০ বছর ধরে উপমহাদেশের প্রখ্যাত কামেল ওলি হজরত মাওলানা সুফি মুফতি আজানগাছী (রহ.) কর্তৃক প্রতিষ্ঠিত হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ এর আয়োজনে এ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়ে আসছে।

এবারে প্রার্থনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ এর সভাপতি আলহাজ ইকবাল হোসেন।

প্রার্থনা সভায় দেশের প্রধান প্রধান ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সুফি আজানগাছীর প্রচুর মুরিদ ও ভক্তরা এই প্রার্থনাসভায় অংশ নেন।

বিশ্বজনীন প্রার্থনা সভায় কলকাতায় অবস্থিত সুফি আজানগাছীর গদিনশীন কর্তৃক প্রেরিত বিশেষ বাণী পাঠ করা হবে। এ ছাড়া থাকছে বিভিন্ন ওজিফা (আনুষ্ঠানিকতা) পাঠ এবং জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত।

এবারের বিশ্বজনীন প্রার্থনা সভায় দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
এমএ/



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।