ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ইসলাম

ধুনটে বিশ্ব ইজতেমা শুরু

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
ধুনটে বিশ্ব ইজতেমা শুরু ধুনটে তিন দিনব্যাপী ইজতেমা শুরু

বগুড়ার ধুনট উপজেলায় তিন দিনব্যাপী দেশের দ্বিতীয় বৃহত্তম ৩৯ তম বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। কনকনে শীত উপেক্ষা করে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে ইজতেমাস্থলে আসতে শুরু করেছেন হাজার হাজার মুসল্লি।

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় তিন দিনব্যাপী দেশের দ্বিতীয় বৃহত্তম ৩৯ তম বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। কনকনে শীত উপেক্ষা করে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে ইজতেমাস্থলে আসতে শুরু করেছেন হাজার হাজার মুসল্লি।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ফজরের নামাজ আদায় শেষে বগুড়া মার্কসের সদস্য মুফতি আলাউদ্দিনের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে সরুগ্রাম স্কুলের সামনে বিশাল ময়দানে বিশ্ব ইজতেমা শুরু হয়।

ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির বাংলানিউজকে জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে ইজতেমা পরিচালিত হচ্ছে।

তিনি আরও জানান, প্রত্যেক বছরের মতো এবারও সৌদি আরব, মালয়েশিয়া, চাঁদ, মরোক্কসহ দেশ-বিদেশের মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শেষ হবে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে ১১ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সদস্যরা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করছেন। ইজতেমা ময়দায়ের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া বিদেশি মুসুল্লিদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa