ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ইসলাম

লক্ষ্মীপুরে ইজতেমায় ৯ পুকুরে ৩ লাখ মুসল্লির অজু-গোসল 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
লক্ষ্মীপুরে ইজতেমায় ৯ পুকুরে ৩ লাখ মুসল্লির অজু-গোসল  লক্ষ্মীপুরে ইজতেমায় ৯ পুকুরে ৩ লাখ মুসল্লির অজু-গোসল। ছবি: বাংলানিউজ 

প্রথমবারের মতো লক্ষ্মীপুরে ৩ দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমার আয়োজন করা হয়েছে। ইজতেমাকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে প্রশাসন ও আয়োজকরা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছেন। অজু ও গোসলের জন্যেও যথাযথভাবে ব্যবস্থা করা হয়েছে। সব আয়োজন ঠিকঠাক থাকায় আগত মুসল্লিরা সন্তোষ প্রকাশ করছেন।

লক্ষ্মীপুর: প্রথমবারের মতো লক্ষ্মীপুরে ৩ দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমার আয়োজন করা হয়েছে। ইজতেমাকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে প্রশাসন ও আয়োজকরা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছেন।

অজু ও গোসলের জন্যেও যথাযথভাবে ব্যবস্থা করা হয়েছে। সব আয়োজন ঠিকঠাক থাকায় আগত মুসল্লিরা সন্তোষ প্রকাশ করছে।  

লক্ষ্মীপুর-রামগতি সড়কের পাশে ভবানীগঞ্জের সুতার গোপটা এলকায় ২৭ একর জমির ওপর বিশাল মাঠে ৩ লাখ মুসল্লির জন্য ইজতেমার আয়োজন করা হয়। শুক্রবার (২৩ ডিসেম্বর) থেকে ইজতেমা শুরু হয়।  

সরেজমিনে দেখা গেছে, ইজতেমা ময়দানের চারপাশে ছোট-বড় ৯টি পুকুর রয়েছে। ওইসব পুকুরের চারপাশে শক্ত ও মজবুত করে বাঁশ ও কাঠ দিয়ে অস্থায়ীভাবে ঘাটলা নির্মাণ করা হয়েছে। এতে নির্বিঘ্নে মুসল্লিরা পাঁচ ওয়াক্ত নামাজের অজু ও গোসল করছে। এছাড়া খাবার জন্য আলাদা বিশুদ্ধ পানির সুব্যবস্থাও করা হয়।  

ইজতেমা তিন লাখ ধর্মপ্রাণ মুসল্লির জন্য আয়োজন করা হলেও রোববার (২৫ ডিসেম্বর) শেষদিন আখেরি মোনাজাতে পাঁচ লাখ মুসল্লির সমাগম হতে পারে, তবুও তাদের অজু ও গোসলে কোনো সমস্যায় পড়তে হবে না বলে জানিয়েছেন আয়োজকরা।  

টঙ্গির তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের উপস্থিতি বেশি হওয়ায় এবার ৩২ জেলায় অংশগ্রহণে তুরাগ তীরে ইজতেমা অনুষ্ঠিত হবে। বাকি ৩২ জেলা- জেলাভিত্তিক ইজতেমা পালন করবে। এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরে শুক্রবার থেকে তিন দিন ব্যাপী ইজতেমা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa