ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ইসলাম

ধুনটে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
ধুনটে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত ধুনটে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত

বিশ্ব শান্তি, দেশ, জাতি, মুসলিম উম্মাহর সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বগুড়ার ধুনট উপজেলায় দেশের দ্বিতীয় বৃহত্তম ৩৯তম বিশ্ব ইজতেমা শেষ হয়েছে।

ধুনট (বগুড়া): বিশ্ব শান্তি, দেশ, জাতি, মুসলিম উম্মাহর সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বগুড়ার ধুনট উপজেলায় দেশের দ্বিতীয় বৃহত্তম ৩৯তম বিশ্ব ইজতেমা শেষ হয়েছে।

শনিবার (২৪ডিসেম্বর) দুপুর ১২টায় শুরু হয় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত।

২০ মিনিট স্থায়ী এই মোনাজাতে নেতৃত্ব দেন ঢাকা কাকরাইল মসজিদের আহালে সূরা সদস্য মাওলানা রবিউল হক।

আরবি ও উর্দু ভাষায় তার সুমধুর সুরের মোনাজাত শুরু হতেই ইজতেমা ময়দানের লাখো মুসল্লির কলরব মুহূর্তে থেমে যায়। বিস্তীর্ণ এলাকাজুড়ে নেমে আসে নিরবতা। তার সঙ্গে লাখো মুসল্লির দুই হাত তুলে ‘আমিন’, ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনি তোলেন আল্লাহর সন্তুষ্টি লাভের আশায়।

আখেরি মোনাজাতে দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসলমান শরীক হন। মোনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মসুদ্ধির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনায় রাব্বুল আল-আমিনের রহমত ও হেদায়েত প্রার্থনা করেন।

বৃহস্পতিবার (২২ডিসেম্বর) ফজরের নামাজ আদায় শেষে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুল মাঠের সামনে তিন দিনব্যাপী ৩৯তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা পরিচালিত হয়। ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
বিএসকে/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa