ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

হাটহাজারী মাদরাসা থেকে পাগড়ি পাচ্ছেন আড়াই হাজার তরুণ আলেম

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
হাটহাজারী মাদরাসা থেকে পাগড়ি পাচ্ছেন আড়াই হাজার তরুণ আলেম বাংলাদেশের সবচেয়ে বড় ও প্রাচীন ইসলামি শিক্ষাকেন্দ্র চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা

কওমি মাদরাসার সর্বশেষ ক্লাস দাওরায়ে হাদিস। টাইটেল বা এমএ’র সমমান দাওরায়ে হাদিসের ক্লাসে সিহাহ সিত্তার কিতাবগুলো পাঠদান করা হয়। দাওরায়ে হাদিস উত্তীর্ণদের ‘সম্মানসূচক’ পাগড়ি সনদপত্র দেওয়া হয়- যা দিস্তারবন্দী অনুষ্ঠান নামে পরিচিত।

বাংলাদেশের সবচেয়ে বড় ও প্রাচীন ইসলামি শিক্ষাকেন্দ্র চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা থেকে ২০১৫-২০১৫ শিক্ষাবর্ষে উত্তীর্ণ আড়াই হাজার তরুণ আলেমের মাঝে শুক্রবার (২৭ জানুয়ারি) সম্মানসূচক পাগড়ি প্রদান করা হবে।

পাগড়ি প্রদান অনুষ্ঠানে সমকালীন মুসলিম বিশ্ব পরিস্থিতি ও ইসলামের সার্বিক বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করে দেশের প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ ও শীর্ষস্থানীয় ওলামা মাশায়েখরা কোরআন-হাদিসের আলোকে বক্তব্য রাখবেন।

মাহফিলে দেশ ও জাতির উদ্দেশে বিশেষ হেদায়েতি বক্তব্য ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন হাটহাজারি মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি।

সম্মেলনে অংশগ্রহণের জন্য ইতিমধ্যেই দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার উলামা-মাশায়েখ ও ধর্মপ্রাণ মুসুল্লি মাদরাসা এসে উপস্থিত হয়েছেন।  

পাগড়ি প্রদান অনুষ্ঠান উপলক্ষে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ শফি এক বিবৃতিতে দেশের সর্বস্তরের মুসলিম জনসাধারণের প্রতি বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে শরিক হওয়ার আহ্বান জানিয়েছেন। সম্মেলনের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্যও সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন।  

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad