ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ইসলাম

‘আলোকিত জ্ঞানী ২০১৭’র কার্যক্রম শুরু হলো মদিনা শরিফ থেকে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
‘আলোকিত জ্ঞানী ২০১৭’র কার্যক্রম শুরু হলো মদিনা শরিফ থেকে ‘আলোকিত জ্ঞানী ২০১৭’র কার্যক্রম শুরু হলো মদিনা শরিফ থেকে

বাংলাদেশের ইতিহাসে ইসলামি জ্ঞানের সর্ববৃহৎ রিয়েলিটি শো’র নাম ‘আলোকিত জ্ঞানী।’ ব্যতিক্রমধর্মী ও আকর্ষণীয় এই অনুষ্ঠানটি ২০১৫ সাল থেকে পবিত্র রমজানে প্রতিদিন ইফতারের আগে চ্যানেল নাইনে সম্প্রচারিত হয়ে আসছে। অনুষ্ঠানটি দারুণ জনপ্রিয়। 

দুই বছর সফলভাবে পথচলার ধারাবাহিকতায় অনুষ্ঠানটি ৩য় সিজন অর্থাৎ ‘আলোকিত জ্ঞানী ২০১৭’র কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয় পবিত্র শহর মদিনা মুনাওয়ারায়।  

ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনার খ্যাতিমান প্রফেসর শায়খ হোসাইন বিন নিফাহ আল জাবেরি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘আলোকিত জ্ঞানী ২০১৭’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।

 

অনুষ্ঠানে রাহাবার মাল্টিমিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও আলোকিত জ্ঞানী অনুষ্ঠানের উপস্থাপক হাফেজ মুফতি সাইফুল ইসলাম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনার শায়খ আবদুল বাসার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শায়খ ত্বালাল বিন আহমদ আলী, রাহাবার মাল্টিমিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও আলোকিত জ্ঞানী অনুষ্ঠানের পরিচালক মোহাম্মদ ইকবাল ও শায়খ মুহাম্মদ রেজাউল করিমসহ অনেকেই।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন শায়খ সাদী মাদানি। অনুষ্ঠানে আলোকিত জ্ঞানী প্রতিযোগীতার ২০১৫ ও ২০১৬ সালের বিজয়ীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন।

এর আগে মক্কার একটি হোটেলে ‘আলোকিত জ্ঞানী ২০১৭’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানটির সমন্বয়ক ছিলেন দাম্মাম ইসলামিক সেন্টারের ইসলাম প্রচারক ও বিশিষ্ট আলেম শায়খ আহমাদুল্লাহ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, আলোকিত জ্ঞানী অনুষ্ঠানটি উত্তম পন্থায় ও বিশুদ্ধভাবে কোরআন-সুন্নাহর বাণী তথা দ্বীন ইসলামের সৌন্দর্য্য মানুষের কাছে যথাযথভাবে পৌঁছাতে সক্ষম হয়েছে। এটা শুধু একটি অনুষ্ঠান নয়; এটা একটি পাঠশালা।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।