ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ময়মনসিংহে বৈদ্যুতিক গম্বুজবিশিষ্ট মসজিদ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
ময়মনসিংহে বৈদ্যুতিক গম্বুজবিশিষ্ট মসজিদ উদ্বোধন সৌদি আরবের মসজিদে নববীর আদলে ময়মনসিংহে নির্মিতব্য বৈদ্যুতিক গম্বুজের মসজিদের উদ্বোধন হয়েছে

ময়মনসিংহ: সৌদি আরবের মসজিদে নববীর আদলে ময়মনসিংহে নির্মিতব্য বৈদ্যুতিক গম্বুজের মসজিদের উদ্বোধন হয়েছে। 

শুক্রবার (০৩ মার্চ) জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে মসজিদের উদ্বোধন হয়। উদ্বোধনী দিনে জুমার নামাজের ইমামতি করেন মসজিদটির প্রতিষ্ঠাতা ও দেশের অন্যতম শীর্ষ আলেম মজলিসে দাওয়াতুল হকের আমির আল্লামা মাহমুদুল হাসান।

 

জুমাপূর্ব বয়ানে আল্লামা মাহমুদুল হাসান বলেন, সমাজের অধঃপতনের কারণে মানুষের ঈমান-আমলে ঘুণে ধরেছে। এই ঘুণে ধরা সমাজকে পরিবর্তন করতে হলে মহব্বতের সঙ্গে কাজ করতে হবে। শুধু মানুষের সমালোচনা করলে হবে না। আল্লাহর রাসূল (সা.) মানুষকে মহব্বতের সঙ্গে দাওয়াত দিয়েছেন। যারা তার বিরোধিতা করেছেন তাদেরও মহব্বতের সঙ্গে দাওয়াত দিয়েছেন বলে সমাজে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। সুতরাং সমাজের পতন ঠেকাতে মহব্বতের সঙ্গে কাজ করতে হবে।

এ সময় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল মতিউর রহমান।  

মসজিদের উদ্বোধন উপলক্ষে হাজার হাজার মুসল্লি সদর উপজেলার চরখরিচা গ্রামে নির্মিত এ মসজিদে জুমার নামাজ আদায় করেন।  

বাংলাদেশের কোনো মসজিদে বৈদ্যুতিক গম্বুজ সংযোজনের ঘটনা এটাই প্রথম। মসজিদটির নির্মাণ কাজ শেষ না হলেও নামাজের জন্য আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়েছে।  
মসজিদের উদ্বোধন উপলক্ষে দাওয়াতুল হকে ইজতেমা ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়
মসজিদের উদ্বোধন উপলক্ষে দাওয়াতুল হকে ইজতেমা ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সৌদি আরবের প্রখ্যাত আলেম আওলাদে রাসূল আল্লামা নাসির বিল্লাহ মক্কী।  

মাহফিলে আরও বয়ান করেন- আল্লামা আনওয়ার শাহ, মুফতি মনসুরুল হক, মাওলানা ইমদাদুল্লাহ, চরমোনাই পীরের খলিফা অধ্যক্ষ ইউনুছ আহমদ, হারদুয়ি হজরতের অন্যতম খলিফা মাওলানা আনওয়ারুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, মাওলানা রফিকুল ইসলাম, মুফতি মিযানুর রহমান সাঈদ, মাওলানা আবদুল হক, মাওলানা নুরুল ইসলাম ওলিপুরি, আল্লামা আবদুর রহমান হাফেজ্জি, মাওলানা উবায়দুর রহমান খান নদভি, মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদি, মাওলানা মুনাওয়ার হুসাইন, মুফতি নুরুল ইসলাম, হাফেজ কারি আবদুল হক ও ড. শামছুল হক সিদ্দিক প্রমুখ।

মাহফিলে কোরআনের হাফেজ ও মাওলানাদের সম্মানসূচক পাগড়ি প্রদান করা হয়। আখেরি মোনাজাতের মাধ্যমে ওয়াজ মাহফিলের সমাপ্তি হয়।  

আখেরি মোনাজাত পরিচালনা করেন, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির ও জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ী মাদরাসার মুহতামিম মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৭
এমএএএম/এমএইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।