ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

স্বাধীনতা দিবস উপলক্ষে সম্মাননা পেলেন ৫ আলেম

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
স্বাধীনতা দিবস উপলক্ষে সম্মাননা পেলেন ৫ আলেম মাওলানা আলী আশরাফ রহ. সম্মাননা পদক পেয়েছেন দেশের নবীন-প্রবীন ৫ আলেম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্ব স্ব ক্ষেত্রে কাজের অবদানের জন্য ‘মাওলানা আলী আশরাফ রহ. সম্মাননা পদক’ পেয়েছেন দেশের নবীন-প্রবীন ৫ জন আলেম। 

কুমিল্লার ময়নামতিতে অবস্থিত মাদরাসায়ে আশরাফুল উলুম বুধবার (২২ মার্চ) ‘দেশপ্রেম ও স্বাধীনতার প্রতীক আলেম সমাজ’ শীর্ষক সেমিনার শেষে সম্মাননা প্রদান করা হয়।

সেমিনারের সভাপতিত্ব করেন মাওলানা মাহবুবুর রহমান আশরাফী।

 

সম্মাননা প্রাপ্তরা হলেন, দ্বীনি শিক্ষা প্রসারে বিশেষ অবদানের জন্য কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের সভাপতি পীরে কামেল আল্লামা নুরুল হক, ইসলামি চিন্তা-গবেষণা ও সাংবাদিকতার জন্য দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ইসলামি চিন্তা-গবেষণা ও অনুবাদ সাহিত্যের জন্য মুহাম্মদ যাইনুল আবিদীন, ছড়া-কবিতা ও সৃজনশীল লেখালেখির জন্য দৈনিক আমার বার্তার সহ সম্পাদক মাসউদুল কাদির, সৃজনশীল লেখালেখি ও সাংবাদিকতার জন্য দৈনিক আমাদের অর্থনীতির বিভাগীয় সম্পাদক হুমায়ুন আইয়ুব।

প্রিন্সিপাল মাওলানা আনিসুর রহমান আশরাফীর উপস্থাপনায় সেমিনারে সম্মাননা পাওয়া ৫ জনসহ বক্তব্য রাখেন- বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সিনিয়র বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, কারেন্টনিউজের প্রধান সম্পাদক আমিমুল ইহসান, মাদরাসাতুল কোরআনের প্রিন্সিপাল মাওলানা গাজী মুহাম্মদ সানাউল্লাহ, মাইলষ্টোন কলেজের সহকারী অধ্যাপক ছফিউল্লাহ হাশেমী, রকমারি ডটকমের পরিচালক মাওলানা ইহসানুল হক, ৬ নং ময়নামতি আর্দশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ লালন হায়দার, মুফতি মুশতাকুন্নবী কাসেমি, বীর মুক্তিযোদ্বা আবদুল মালেক, মুফতি আমজাদ হোসাইন ও মুফতি শামসুল ইসলাম জিলানি প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন, লাখো মানুষের রক্ত-ঘাম ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে পাওয়া স্বাধীনতাকে রক্ষার জন্য সবাইকে সজাগ থাকতে হবে।  

সেমিনার শেষে কোরআন তেলাওয়াত, হামদ, নাত, ইসলামি সংগীত, কবিতা আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।