ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

মুসলমানরা লন্ডন হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
মুসলমানরা লন্ডন হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল অর্থের বিনিময়ে নিহতদের জীবন ফিরিয়ে দেওয়া কিংবা আহতদের যন্ত্রণামুক্ত করা সম্ভব নয়। তবু কিছু ক্ষেত্রে তাদের পরিবারের বোঝা লাঘবের জন্য আমাদের এই সামান্য উদ্যোগ

লন্ডনে বুধবারের সন্ত্রাসী হামলায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে মুসলমানদের নেতৃত্বে গঠিত একটি সহায়তা তহবিলে কয়েক ঘণ্টার মধ্যে সাত হাজার পাউন্ডের বেশি জমা পড়েছে।

হামলার পর সোশ্যাল মিডিয়ায় ‘মুসলিম ইউনাইটেড ফর লন্ডন’ নামে একটি পেজ খুলে তহবিল সংগ্রহের ঘোষণা দেওয়া হয়। ঘোষণার পরপরই মুসলমানরা উদ্যোগটির সঙ্গে একাত্মতা প্রকাশ করে অর্থ প্রদান করতে শুরু করেন।

 

বুধবার ওয়েস্টমিনস্টর এলাকায় হামলায় নিহতদের পরিবার ও আহতদের কল্যাণে এই অর্থ ব্যয় করা হবে। ওই হামলায় এক পুলিশসহ চারজন নিহত ও ৪০ জন আহত হয়েছে।

এক বিবৃতিতে এই তহবিলের উদ্যোক্তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এমন বিপর্যয়ের সময় ব্রিটিশ মুসলিমরা সবার পাশে দাঁড়িয়েছে এবং তহবিল সংগ্রহের মাধ্যমে তাদের সহায়তা করতে কাজ করছে। কিথ পালমার ও অন্যান্য হতাহতের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য এ উদ্যোগ।  

তারা বলেন, যদিও অর্থের বিনিময়ে নিহতদের জীবন ফিরিয়ে দেওয়া কিংবা আহতদের যন্ত্রণামুক্ত করা সম্ভব নয়। তবু কিছু ক্ষেত্রে তাদের পরিবারের বোঝা লাঘবের জন্য আমাদের এই সামান্য উদ্যোগ।

মুদাসসর আহমদ নামে একজন অনলাইনে পেজটি চালু করেন। অন্তত ১০ হাজার ব্রিটিশ পাউন্ড সংগ্রহ করা তাদের লক্ষ্য বলে জানা গেছে।  

-ইন্ডিপেন্ডেন্ট অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।