ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

‘আদর্শ সমাজ প্রতিষ্ঠায় ইসলামি শিক্ষার বিকাশ ঘটাতে হবে’

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
‘আদর্শ সমাজ প্রতিষ্ঠায় ইসলামি শিক্ষার বিকাশ ঘটাতে হবে’ গ্রেট ব্রিটেনের সেন্ট্রাল মসজিদের খতিব শায়খুল হাদিস আল্লামা মুফতি আবদুল হান্নান শনিবার রামপুরা জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগের বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন

গ্রেট ব্রিটেনের লোটন দারুল উলুম মাদরাসার শায়খুল হাদিস ও লোটন সেন্ট্রাল মসজিদের খতিব শায়খুল হাদিস আল্লামা মুফতি আবদুল হান্নান বাংলাদেশ সফর করছেন।

বাংলাদেশ সফরের অংশ হিসেবে ইংল্যান্ডের এই শীর্ষ আলেম শনিবার (২৫ মার্চ) বিকেলে যোগ দেন রাজধানীর রামপুরায় অবস্থিত জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগের বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গোটাবিশ্ব আজ চরম অস্থিরতায় ভুগছে।

নৈতিকতা ও মূল্যবোধের চরম অবক্ষয়ের কারণে মানবতা মুক্তি ও কল্যাণের সন্ধানে হন্যে হয়ে ফিরছে। বস্তুবাদী শিক্ষাব্যবস্থা মানুষকে যতোটা জাগতিক উন্নতি এনে দিয়েছে, তারচেয়ে বেশি ক্ষতির মুখে ঠেলে দিয়েছে। মানুষ মনুষ্যত্ব বিসর্জন দিয়ে ভোগবাদী এবং পয়সা উপার্জনের যন্ত্রে পরিণত হয়েছে। অথচ প্রমাণিত সত্য হচ্ছে, বিশ্ব মানবতাকে ধ্বংস, অবক্ষয় এবং অকল্যাণ থেকে বাঁচিয়ে ইহ ও পরলৌকিক সফলতার সন্ধান পেতে হলে ধর্মীয় তথা ইসলামি শিক্ষা এবং তাহজিব-তামাদ্দুনের প্রচার-প্রসার ঘটাতে হবে। আর এজন্য কওমি মাদরাসা শিক্ষার কোনো বিকল্প নেই।  

নতুনবাগ মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরামের সভাপতিত্বে এবং ওয়ালী উল্লাহ আরমানের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ কাজী জুন্নুন বসরি, আলহাজ আজহারুল ইসলাম, আলহাজ রফিকুল হায়দার চৌধুরী, শায়খুল হাদিস মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা নাসিরুদ্দিন, মুফতি কামরুল হাসান, মুফতি জাকির হোসাইন খান, মুফতি মাহবুব আলম, মুফতি আবু সাঈদ ও মুফতি আম্মার আহমদ প্রমুখ।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।