ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

পবিত্র ওমরা পালন করলেন ক্রিকেট‍ার মঈন আলী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৭
পবিত্র ওমরা পালন করলেন ক্রিকেট‍ার মঈন আলী দ্বিতীয়বারের মতো মঈন আলী পবিত্র ওমরা সম্পন্ন করলেন

ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম ক্রিকেটার মঈন আলীর ধর্মভীরুতা নতুন কিছু নয়। ধর্মভীরু মঈন আলী ২০০৯ সালে প্রথমবার ওমরা পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। 

এবার দ্বিতীয়বারের মতো মঈন আলী পবিত্র ওমরা সম্পন্ন করলেন। গেল ফেব্রুয়ারিতে দুবাইয়ে অনুষ্ঠিত পিএসএলের দ্বিতীয় আসরে তিনি খেলেননি ওমরা পালনের জন্য।

 

সম্প্রতি তিনি পবিত্র ভূমি মক্কা-মদিনার ভ্রমণের কিছু ছবি ইনস্টাগ্রামে শেয়ার করছেন।

ছবিতে দেখা যাচ্ছে মঈন আলী ঐতিহ্যবাহী আরবীয় পোশাকে পাগড়ি মাথায় ইসলামের প্রথম মসজিদ- মসজিদে কুবার সামনে দাঁড়িয়ে আছেন।

এর পর মঈন আলী পোস্ট করেছেন মসজিদে নববীর একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে, তিনি পুরো মসজিদে নববীকে এক ফ্রেমে নিয়ে দাঁড়িয়ে আছেন। ছবির ক্যাপশনে মঈন আলী লিখেছেন, প্রত্যেক মুসলমানের উচিৎ পবিত্র এ স্থানটি জিয়ারত করা।  

মঈন আলী মসজিদে নববীর ওমর ইবনে খাত্তাব প্রবেশদ্বারের নিচে দাঁড়ানো একটি ছবি শেয়ার করে লেখেন, তিনি ছিলেন সত্যিকারের নায়ক।

মঈন আলী বাংলাদেশ, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ খেলে ওমরার জন্য সৌদি আরব সফর করেন।  
মঈন আলী মসজিদে নববীর এই ছবিটি পোস্ট করেছেন
সামনে ইংল্যান্ডের ঘরোয়া মৌসুম ওরচেস্টারশায়ের হয়ে খেলবেন এই অফস্পিনার। এর পর আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলে জুনে অংশ নেবেন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। রয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের সিরিজও।  

সব মিলিয়ে একটি ব্যস্ত ক্রিকেটসূচির মাঝে তিনি সম্পন্ন করছেন ওমরার সফর। বরাবরই এই অলরাউন্ডার মুসলিম পরিচয়কে বড় করে তুলে ধরতে বেশ স্বচ্ছন্দ্যবোধ করেন। এবারও তার ব্যতিক্রম দেখা গেল না।  

বেশ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘ইসলামই একমাত্র জিনিস, যেটা আমাকে সুখের ঠিকানা দেয়। ক্রিকেটও গুরুত্বপূর্ণ। কিন্তু ইসলামের সঙ্গে কোনো কিছুর তুলনা চলে না। কাল যদি খেলা ছেড়ে দেই, তবে সেটা খুব সহজেই পারবো। আমার ধর্ম আমাকে মানসিক শান্তি এনে দেবে। ’

এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ২৬ টেস্টে ৩০.৭৫ গড়ে ১১৩৮ রান ও ৬৬ উইকেট নেন অলরাউন্ডার মঈন আলী। আর ৩৯ ওয়ানডেতে ২৬.২১ গড়ে ৮৬৫ রান করেন তিনি। ওয়ানডেতে তার উইকেট ৩৯। সংক্ষিপ্ত সময়েই ইংল্যান্ড দলের অন্যতম প্রধান অস্ত্রে পরিণত হয়েছেন মুসলিম এই ক্রিকেটার।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।