ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ইসলাম

শবে বরাতে বায়তুল মোকাররমে ইসলামি অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মে ১১, ২০১৭
শবে বরাতে বায়তুল মোকাররমে ইসলামি অনুষ্ঠান বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মুসল্লিরা-ছবি-আনোয়ার হোসেন রানা

ঢাকা: যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সারাদেশে পবিত্র শবে বরাত উদযাপিত হচ্ছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিভিন্ন ইসলামি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১১ মে) বাদ মাগরিব থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রাতব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। অনুষ্ঠানের মধ্যে রয়েছে কুরআন তিলাওয়াত, হামদ-না’ত, ওয়াজ মাহফিল, মিলাদ, কিয়াম ও বিশেষ মোনাজাত।

মাগরিবের পর থেকেই বায়তুল মোকাররমে আসতে শুরু করেন মুসল্লিরা। বিভিন্ন ইবাদতে মশগুল হয়েছেন তারা।  

পবিত্র রাতে সুষ্ঠুভাবে ইবাদত-বন্দেগীর জন্য ডিএমপির পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রবেশপথে বসানো হয়েছে আর্চওয়ে।

মসজিদের কর্মসূচি থেকে জানা যায়, ১১ মে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ‘শবে বরাতের ফযিলত’ শিরোনামে ওয়াজ পেশ করবেন ঢাকার মশুরীখোলা আহছানিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দিন।  

রাত সাড়ে ১০টায় ‘ইবাদত ও দোয়ার গুরুত্ব’ শিরোনামে বয়ান করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহিউদ্দীন কাসেম। রাত সাড়ে ১১টায় ‘শবে বরাত ও রমজানের তাৎপর্য’ শিরোনামে ওয়াজ পেশ করবেন ঢাকার তেজগাঁওস্থ মদিনাতুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. আবদুর রাজ্জাক।  

রাত ১২টা ৪০ মিনিটে ‘যিকিরের গুরুত্ব ও ফযিলত’ শিরোনামে ওয়াজ করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতী এহসানুল হক জিলানী। রাত ১টা ৫৫ মিনিটে ‘তাহাজ্জুদের গুরুত্ব ও ফযিলত’ শিরোনামে ওয়াজ করবেন রাজধানীর তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতীব ড. মাওলনা মুশতাক আহমদ।

ফজরের নামাজের পর আখেরি মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মে ১১, ২০১৭
এমআইএইচ/আরআর/এসএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।