ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ইসলাম

কাতার আল নূর সেন্টারের বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠান

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
কাতার আল নূর সেন্টারের বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠান কাতার আল নূর সেন্টারের বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠান

প্রীতিভোজ, ঈদের স্মৃতিচারণ, জমজমাট আড্ডা ও শিশুতোষ আয়োজনের মধ্য দিয়ে ঈদ অনুষ্ঠান করেছে কাতারস্থ আল নূর কালচারাল সেন্টার।

দোহার আইন খালেদে অবস্থিত বেলমা কমপ্লেক্স হলে অনুষ্ঠিত ঈদ স্মৃতিচারণ সভায় সভাপতিত্ব করেন আল নূর গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মুহাম্মদ নাসিরুদ্দিন।

সভার উপস্থাপনায় ছিলেন নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

বক্তব্য রাখেন ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-কাতার শাখার সভাপতি প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, বিশিষ্ট ব্যাংকার মীর হোসেন চৌধুরী, কাতারস্থ বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল জসিমুদ্দিন, আল নূর গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক, ঢাকা সমিতির সভাপতি শাহ আলম, চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুস্তাফা কামাল, জাতীয় পার্টি কাতার শাখার সভাপতি হাজী বাশার সরকার, কাতার বিএনপির সভাপতি মুহাম্মদ আবদুল খালেক, প্রকৌশলী আবদুল হালিম, আল নূর শিক্ষা বিভাগের সদস্য হাফেজ মাওলানা নুরুল আমিন, চাঁদপুর সমিতির সেক্রেটারি মানিক হোসেন, প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি ই.এম. আকাশ, কাতার সাংবাদিক ফোরাম সেক্রেটারি ইউসুফ পাটোয়ারী, ব্যবসায়ী সাইফুল ইসলাম সাগর, আল নূর সংস্কৃতি বিভাগের সহকারী পরিচালক মতিউর রহমান ভুঁইয়া, অর্থ সম্পাদক সালেহ নূরুন্নবী ও মাওলানা মাহফুজুল হক প্রমূখ।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন হাফেজ শাহাদাত হোসেন ও কারি মুস্তাফিজুর রহমান।  

মোনাজাত পরিচালনা করেন আল নূর সংস্কৃতি বিভাগের সদস্য মাওলানা গোলাম রাব্বানী। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নির্বাহী সদস্য রাকিবুল ইসলাম ও মুহাম্মদ শের আলম। মহিলা ও শিশু কর্ণারের দায়িত্বে ছিলেন মাওলানা মাহমুদা নুরুল আমিন, নাফিসা আহসান, হেনা পারভীন, বিলকিস মাশরুফ ও রোমানা মতি।

বক্তারা ঈদ সংস্কৃতির সংশোধন ও শুদ্ধাচারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ধর্মবিমুখ ভোগবাদীদের অশ্লীল ও বেহায়াপনামূলক আয়োজনের ভিড়ে ঈদের ইসলামি অবয়ব ম্লান হয়ে যাচ্ছে। ধর্মীয় উৎসব ঈদ উপলক্ষে নাটক, ছায়াছবি ও বিভিন্ন অনুষ্ঠান নির্মাণ ইসলামের প্রতি অবমাননা ছাড়া আর কিছুই নয়।

এ অবস্থা থেকে বেরিয়ে এসে ইসলাম সমর্থিত ঈদকেন্দ্রিক নির্মল সামাজিক অনুষ্ঠান আয়োজনের ওপর বক্তারা গুরুত্বারোপ করেন।  

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।