ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

আল আকসা থেকে নিরাপত্তা বেষ্টনী সরিয়েছে ইসরাইল

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আল আকসা থেকে নিরাপত্তা বেষ্টনী সরিয়েছে ইসরাইল আল আকসা থেকে নিরাপত্তা বেষ্টনী সরিয়েছে ইসরাইল

মুসলমানদের দ্বিতীয় পবিত্রতম স্থান আল আকসা মসজিদ থেকে সব ধরণের নিরাপত্তা সরঞ্জাম সরিয়ে নিয়ে ফিলিস্তিনিদের আবারও মসজিদে যাওয়ার অনুরোধ জানিয়েছে ইসরাইল কর্তৃপক্ষ।

এতে ফিলিস্তিনি কর্তৃপক্ষ স্বস্তি প্রকাশ করে জানিয়েছে, ইসরাইলের এই পদক্ষেপের ফলে ফিলিস্তিনি মুসলিমরা আবারও স্বাধীনভাবে আল আকসায় প্রবেশ করতে পারবে।  

আল আকসা প্রাঙ্গণ থেকে নিরাপত্তা বেষ্টনীর সরঞ্জাম ট্রাকে করে সরিয়ে নিয়ে যাওয়ার সময় ফিলিস্তিনি মুসলমানদের উল্লাস করতে দেখা যায়।

 

এক সপ্তাহ আগে দু’জন ইসরাইলি পুলিশ নিহত হওয়ার পর ইসরাইল কর্তৃপক্ষ আল আকসা মসজিদ প্রাঙ্গণে মেটাল ডিটেক্টর বসিয়ে নিরাপত্তা জোরদার করে এবং ৫০ বছরের কম বয়সী লোকদের আল আকসা মসজিদে নামাজ পড়তে আসতে নিষেধ করে।  
নিরাপত্তা সরঞ্জাম ট্রাকে করে সরিয়ে নেওয়ার সময় ফিলিস্তিনি মুসলমানদের উল্লাস করতে দেখা যায়
এ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ফিলিস্তিনিদের তীব্র ক্ষোভ ও বহির্বিশ্বের সমালোচনার পর এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি পুলিশ।

জানা গেছে, আল আকসার প্রবেশপথ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নিলেও পরবর্তী নিরাপত্তার কথা বলে সেখানে লোহার বেষ্টনী স্থাপন করে ইসরাইল। তাতেও পরিস্থিতি শান্ত হয়নি, অবশেষে বৃহস্পতিবার সেগুলোও সরিয়ে নিতে বাধ্য হয় ইসরাইল।  

যদিও ইসরাইলি কর্তৃপক্ষ বলছে, আগামী ছয়মাস তারা ওই স্থানের নিরাপত্তা বিধানে কাজ করে যাবে।  

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।