ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

রাজধানীতে চার শতাধিক স্থানে ঈদ জামাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
রাজধানীতে চার শতাধিক স্থানে ঈদ জামাত ছবি: বাংলানিউজ (ফাইল ফটো)

ঢাকা: জাতীয় ঈদগাহসহ রাজধানীর ৪০৯টি স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে জাতীয় ঈদগাহের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। তবে আবহাওয়া প্রতিকুলে গেলে সেক্ষেত্রে জাতীয় ঈদগাহের জামাত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রতি বছরের মতো এবারও পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রতি একঘণ্টা পর পর জামাত অনুষ্ঠিত হবে বায়তুল মোকাররমে।


 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ৫৭টি ওয়ার্ডের প্রতিটিতে চারটি করে মোট ২২৮টি। এর সঙ্গে জাতীয় ঈদগাহের জামাত মিলে ডিএসসিসি’র তালিকাভুক্ত ২২৯ স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।  

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশের ৩৬টি ওয়ার্ডে পাঁচটি করে মোট ১৮০টি স্থানে ঈদ জামাত হবে। এর বাইরেও সংসদের দক্ষিণ প্লাজা ও অন্যান্য মসজিদে ঈদ জামাত হওয়ার কথা রয়েছে।

জাতীয় ঈদগাহের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, বিদেশি অতিথি, স্থানীয় মুসল্লিরা।

জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এই ঈদগাহে নারীদের জন্য থাকছে পৃথক স্থান। এছাড়াও সংবাদকর্মীদের ছবি তুলার জন্য রাখা হয়েছে পে-লোডার।  

এবার জাতীয় ঈদগাহ প্রায় ৯০ লাখ মুসল্লি এক সঙ্গে নামাজ আদায় করবেন। এরমধ্যে পাঁচ হাজার নারী মুসল্লি নামাজ আদায় করবেন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
এসএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।