ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ইসলাম

হোটেলে কর্মরতদের হিজাবে নিষেধাজ্ঞা, বিরোধিতায় মন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
হোটেলে কর্মরতদের হিজাবে নিষেধাজ্ঞা, বিরোধিতায় মন্ত্রী হোটেলে কর্মরতদের হিজাবে নিষেধাজ্ঞা, বিরোধিতায় মন্ত্রী

হোটেলে কর্মরত নারীদের হিজাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে কিছু হোটেল কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত নীতির নিন্দা জানিয়েছেন মালয়েশিয়ার সংস্কৃতি ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয়।

মালয়েশিয়ার ইমেজ ভেঙে দিয়েছে এমন সিদ্ধান্ত বলে মন্তব্য করে মালয়েশিয়ার সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী নাজরি আজিজ (Nazri Aziz) বলেন, কিছু হোটেল মালিক কর্তৃক গৃহীত হিজাব বিরোধী নীতি অবৈধ। এমন পদক্ষেপ বোকামিও বটে।

 

তিনি বলেন, হিজাব আমাদের সংস্কৃতির অংশবিশেষ। যেকোনো প্রকার ধর্মীয় ও বর্ণ বৈষম্যের বিরোধিতা করে মালয়েশিয়ার সংবিধান।  

মালয়েশিয়ার বিরোধী দল ডেমোক্রেটিক অ্যাকশন পার্টিকে (ডিএপি) বিবৃতি দিয়ে হোটেলগুলোর এমন নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এমনকি এ বিষয়ে মামলা করতে আগ্রহীদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন।  

অন্যদিকে হোটেল কর্মীদের জন্য হিজাব নিষিদ্ধকে ইসলামের অবমাননা বলে আখ্যায়িত করেছেন দেশেটির গ্র্যান্ড মুফতি হারুসানি জাকারিয়া।

তিনি বলেন, মালয়েশিয়া একটি মুসলিম দেশ। এখানে এমন একটি নীতি থাকা উচিত না, যে নীতি ইসলামী আইনের বিরোধিতা করে।

‘একটি মুসলিম দেশে হিজাব পরিধান কি ভুল’- এই প্রশ্ন রেখে মুফতি জাকারিয়া বলেন, এগুলো বাজে চিন্তা। এর দ্বারা দেশের পর্যটন শিল্পের বিকাশ তো ঘটবেই না- উল্টো পর্যটকরা আমাদের দেশ থেকে একটি বাজে ধারণা নিয়ে যাবেন। ’

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, নভেম্বর ১৬,২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa