ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ইসলাম

ইউকে এইড’র প্রতিনিধি দলের আরজাবাদ মাদরাসা পরিদর্শন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
ইউকে এইড’র প্রতিনিধি দলের আরজাবাদ মাদরাসা পরিদর্শন ইউকে এইড’র প্রতিনিধি দলের আরজাবাদ মাদরাসা পরিদর্শন

দেশের অন্যতম কওমি মাদরাসা মিরপুরের জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মাদরাসা পরিদর্শন করেছেন ইউকে এইড (UK Aid) বাংলাদেশের প্রতিনিধি দল।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে ইউকে এইড’র তিন সদস্যের প্রতিনিধি দল মাদরাসা পরিদর্শনে যান।  

প্রতিনিধি দলে ছিলেন- ইউকে এইড’র অ্যাডভাইজার টবি রয় ক্রাফট, প্রোগ্রাম ম্যানেজার মোশাররফ তানসিম ও ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ মামুনুর রহিম।

 

প্রতিনিধি দল মাদরাসার ছাত্রাবাস, ক্লাসরুম ইত্যাদি পরিদর্শন করেন ও শিক্ষার্থীদের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন।  

এর আগে ইউকে এইড’র প্রতিনিধি দল মাদরাসায় পৌঁছলে মাদরাসার সহকারি মহাপরিচালক মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া তাদের স্বাগত জানান।  

ইউকে এইড’র প্রতিনিধিদল মাদরাসা পরিদর্শন শেষে কওমি শিক্ষা কারিকুলাম, নীতি-নৈতিকতা তৈরিতে কওমি মাদরাসার অবদান এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ইসলামের ভূমিকাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।  

এ সময় উপস্থিত ছিলেন জামিয়ার শিক্ষা সচিব শায়খুল হাদিস মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা খায়ের আহমদ আল খাত্তাত, মুফতি মুহাম্মদ শোয়াইব ও মুফতি সাইফুদ্দিন ইউসুফ ফাহিমসহ অন্যরা।

উল্লেখ্য যে, ইউকে এইড (UK Aid) বিশ্বের বিভিন্ন দেশে টেকসই উন্নয়কে উৎসাহিতকরণ ও বিশ্বব্যাপী দারিদ্র্য দূরীকরণে নানাবিধ কর্মসূচি নিয়ে কাজ করে।
ইউকে এইড’র প্রতিনিধি দল ছাত্রদের হাতে লেখা আরবি দেয়ালিকা দেখছেন
যুক্তরাজ্যের করদাতাদের অর্থায়নে তাদের প্রকল্পগুলো পরিচালিত হয়। তবে তাদের মূল কর্মসূচি হলো- বিশ্বব্যাপী শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক সেবা, পানি সরবরাহ এবং পয়ঃনিষ্কাশন, সরকার ও সুশীল সমাজ, অর্থনীতি (অবকাঠামো, উৎপাদন ক্ষেত্র এবং উন্নয়ন পরিকল্পনা), পরিবেশ সংরক্ষণ, গবেষণা এবং মানবিক ইত্যাদি ক্ষেত্রে সহায়তা প্রদান করা। বাংলাদেশে ইউকে এইড’র নানাবিধ প্রকল্প রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa