ঢাকা, শনিবার, ২০ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ইসলাম

কুমিল্লায় পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
কুমিল্লায় পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী জশনে জুলুসে মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে কুমিল্লায় পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী (সাঃ)।

শনিবার (২ ডিসেম্বর) সকালে দিনটি উপলক্ষে কুমিল্লার কাঁটাবিলস্থ আরেফে রাব্বানী শাহ্ আবদুস সোবহান রিসার্চ সোসাইটির উদ্যোগে জশনে জুলুস বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

যে, আরেফে রাব্বানী শাহ্ আবদুস্ সোবহান রিসার্চ সোসাইটির উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ১লা রবিউল আউয়াল থেকে ১২ই রবিউল আউয়াল পর্যন্ত ১২ দিনব্যাপী ব্যাপক কর্মসূচি পালন করে।

কর্মসূচিগুলোর মধ্যে ছিলো- নবীজীর প্রেমে উদ্বেলিত বর্ণাঢ্য জশনে জুলুসের র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ, ১২ দিনে সোসাইটি ও সদস্যরা পৃথক পৃথকভাবে ১২টি করে খতমে ক্বাদেরী পাঠ, সোয়া এক লাখবার দরুদ শরীফ পাঠ, চকবাজার থেকে শুরু করে নগরীর বিভিন্ন এলাকায় তোরণ নির্মাণ, রিসার্চ সোসাইটির কাটাবিল প্রধান কার্যালয় বর্ণিল আলোকসজ্জা, রাতব্যাপী সোসাইটির কার্যালয়ে নবীজীর বর্ণাঢ্য মহিমাময় জীবনের উপর আলোচনা, জিকির-আজকার, মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।

রোববার (৩ ডিসেম্বর) ভোরে বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে ঈদে মিলাদুন্নবী সমাপ্ত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা মোহতারম মোহাম্মদ রুহুল আমিন সাবের সোবহানী আল ক্বাদেরী।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa