ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইসলাম

চাঁপাইনবাবগঞ্জে জেলা ইজতেমা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
চাঁপাইনবাবগঞ্জে জেলা ইজতেমা শুরু চাঁপাইনবাবগঞ্জে ইজতেমার বয়ান চলছে

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের উপরাজারামপুর মার্কাজ মসজিদ সংলগ্ন আমবাগানে আম বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয়বারের মত তিন দিনব্যাপী জেলা ভিত্তিক ইজতেমা শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনসহ গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় বুধবার (১৩ ডিসেম্বর) থেকে এ ইজতেমার আয়োজন করা হয়।

এরই মধ্যে ইজতেমা ময়দানে মসুল্লিরা এসে পৌঁছেছেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) জুম্মার নামাজের পর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।

কোনো কমিটি না থাকলেও সবার অংশগ্রহণে গত বছর থেকে এখানে ইজতেমার আয়োজন করা হচ্ছে।

ইজতেমা নিয়ে কাজ করা শাহনেয়ামতুল্লাহ কলেজের সহকারী অধ্যাপক মো. শামসুল হক জানান, আগে ১৩ জানুয়ারি ইজতেমার তারিখ নির্ধারণ করা হলেও সেসময় শীত বেশি থাকায় পরবর্তীতে ১৩ ডিসেম্বর বুধবার থেকে তিন দিনের এ ইজতেমার আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি জানান, বুধবার যোহরের নামাযের পর থেকে ইসলামী চিন্তাবীদগণ বয়ান শুরু  করবেন। তিনি আশা প্রকাশ করেন, গতবারের চেয়ে এবার বেশি মুসুল্লির আগমন ঘটবে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহমেদ জানান, ইজতেমাকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি জানান, নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য ইজতেমা ময়দানে পুলিশের কন্টোল রুম স্থাপন করা হয়েছে।

ইজতেমা ময়দান জুড়ে সাদা পোশাক ছাড়াও পুলিশের দুই শতাধিক সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করছে। এছাড়াও র‌্যাব সদস্যরাও দায়িত্ব পালন করবে। শেষ দিনে গ্রাম পুলিশের সদস্যরাও যোগ দেবে।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa