ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ইসলাম

‘প্রযুক্তির অপব্যবহারে মেধাশূন্যতা বাড়ছে’

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
‘প্রযুক্তির অপব্যবহারে মেধাশূন্যতা বাড়ছে’ নূরানী তালিমুল কুরআন বোর্ডের তৃতীয় শ্রেণির কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ

শিশু-কিশোরদের ইসলাম শিক্ষায় আলোড়ন সৃষ্টিকারী সংস্থা নূরানী তালিমুল কুরআন বোর্ডের তৃতীয় শ্রেণির কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মোহাম্মাদপুরের নূরানী টাওয়ারে বোর্ডের প্রধার র্কাযালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করা হয়।  

সংস্থার পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশের ৪শ’ কেন্দ্রে ২০ হাজারেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। নভেম্বর মাসে অনুষ্ঠিত হওয়া কেন্দ্র্রের সমাপনী পরিক্ষার ফল প্রকাশ করা হয় বুধবার।  

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বোর্ডের পরিচালক আল্লামা কালিমুল্লাহ জামিল বলেন, দেশের তৃণমূলে লাখো শিক্ষার্থীকে নিয়ে আমাদের নূরানী পরিবার। হতদরিদ্র শিশু-কিশোররাও যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়- আমরা সেভাবেই কাজ করছি।
 
তিনি আরও বলেন, আজকের শিশু-কিশোরদের মাঝে নীতি-নৈতিকতা ও মহানবী (সা.)-এর মানবিক আর্দশ ছড়িয়ে দেওয়ার জন্যই আমরা চেষ্টা করছি। তবে, অভিজ্ঞতা থেকে বলছি- অভিভাবকসহ শিশু-কিশোররা প্রযুক্তির অপব্যবহারে জড়িয়ে যাচ্ছে। অভিভাবকরা সচেতন না হলে- শিশু-কিশোরদের প্রযুক্তির অপব্যবহার রুখতে না পারলে, আগামী প্রজন্ম মেধাশূন্য হয়ে পড়বে বলেও মনে করেন তিনি।

নূরানী বোর্ডের পরীক্ষা পরিচালনা কমিটির মহাসচিব মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক, মালানা ইউনুস খালেদ, মাওলানা নূর আহমাদ আল ফারুক প্রমুখ।  
 
সভাপতির বক্তব্যে মাওলানা ইসমাঈল ভালো ফলাফল করার কারণে শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তোমরা জাতির ভবিষ্যত। তোমাদের জ্ঞানে-গুণে ও আদর্শে অনেক বড় হতে হবে। সত্যিকার নায়েবে নবী হিসেবে তোমরা আলো ছড়াবে এই প্রত্যাশা রইল।

তিনি শিক্ষার্থীদের আরও ভালো ফলের জন্য পড়ালেখায় গভীর মনোযোগী হওয়ার পরামর্শ দেন। সেই সঙ্গে শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের প্রতি পাঠদানে যত্নবান হওয়ারও আহ্বান জানান।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa