ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

২০১৮ সালের হজ চুক্তি করতে সৌদি আরব যাচ্ছেন ধর্মমন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
২০১৮ সালের হজ চুক্তি করতে সৌদি আরব যাচ্ছেন ধর্মমন্ত্রী সৌদি সরকারের সঙ্গে ২০১৮ সালের দ্বিপাক্ষিক হজ চুক্তি করতে জানুয়ারি মাসে সৌদি যাচ্ছেন ধর্মমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল

সৌদি সরকারের সঙ্গে ২০১৮ সালের দ্বিপাক্ষিক হজ চুক্তি করতে জানুয়ারি মাসে সৌদি আরব যাচ্ছেন ধর্মমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস.এম গোলাম ফারুক, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমান, যুগ্ম সচিব (হজ) মো. হাফিজউদ্দিন ও ধর্মমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. আবু সাইদ।  

এ প্রতিনিধি দলে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ, বাংলাদেশ হজ অফিস জেদ্দার কাউন্সিলর, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জেদ্দার রিজিওনাল ম্যানেজারও সৌদি আরবে হজ প্রতিনিধি দলের স্থানীয় সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হবেন।

 

বিমানের ফ্লাইট প্রাপ্তি সাপেক্ষে প্রতিনিধি দলটি ১২ জানুয়ারি থেকে ২২ জানুয়ারির মধ্যে সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।  

বাংলাদেশের প্রতিনিধি দল সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহম্মদ সালেহ বিন তাহের বেনতেনের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি সম্পাদন করবেন।

এ ছাড়া বাংলাদেশ প্রতিনিধি দল, দক্ষিণ এশীয় হাজি সেবা সংস্থা (মোয়াসসাসা), ইউনাইটেড জেনারেল কার সিন্ডিকেট, মদিনা আদিল্লা অফিস ও সৌদি সিভিল এভিয়েশন কার্যালয়ের সঙ্গে আলাদা বেশ কয়েকটি চুক্তি করবেন।  

এই চুক্তিতে নিধারিত হবে ২০১৮ সালের বাংলাদেশ থেকে কতজন হজযাত্রী হজপালনের সুযোগ পাবেন।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa