ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইসলাম

বৃহস্পতিবার রাঙামাটিতে ইজতেমা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
বৃহস্পতিবার রাঙামাটিতে ইজতেমা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙামাটি: টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার আদলে রাঙামাটিতে এবার প্রথম বারের মত শুরু হচ্ছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা।

রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়ি বিসিক শিল্প নগরী মাঠে বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) থেকে শুরু হবে তাবলীগ জামাতের এ ইজতেমা।

টঙ্গীর বিশ্ব ইজতেমার ভিড় কমাতে এবং স্থানীয় পর্যায়ে তাবলীগের কাজকে গতিশীল করতে ঢাকার কাকরাইল মার্কাজ মসজিদের তত্বাবধানে এ আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

রাঙ্গামাটির ইজতেমায় প্রায় ২০ হাজার মুসল্লির সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।

প্রথমবারের মতো জেলা ইজতেমার আয়োজন হওয়ায় রাঙামাটি শহরে ব্যাপক জনসমাগম ঘটেছে। জেলা ইজতেমার মাঠ তৈরির কাজ থেকে শুরু করে নানান কার্যক্রম প্রায় শেষ। পর্যাপ্ত পানি ও পয় নিষ্কাশন ব্যবস্থার পাশাপাশি নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা রাখা হয়েছে।

রাঙামাটির দশ উপজেলাসহ জেলার আশপাশের মানুষ যারা বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারেন না তারা এবার নিজ জেলাতে তিন দিনব্যাপী ইজতেমায় অংশ নিতে পারবেন বলে জানান আয়োজকরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমমানিকছড়ি পুলিশ ক্যাম্প ইনচার্জ আবু ইউসুফ বাংলানিউজকে জানান, ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার ফজরের নামাজের পর সকাল ৯টা থেকে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে জেলা ইজতেমা। এতে অংশ নেবেন রাঙামাটির আশপাশের ও ১০টি উপজেলার ২০ হাজার তাবলীগ অনুসারীরা।

শনিবার (০৬ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ইজতেমা শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa