ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ইসলাম

সকাল ১১টায় আখেরি মোনাজাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
সকাল ১১টায় আখেরি মোনাজাত বিশ্ব ইজতেমা-ছবি: বাংলানিউজ

গাজীপুর: রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরই মধ্যে তুরাগতীরে লাখো মুসল্লি জমায়েত হেয়ছেন।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন, কাকরাইল মসজিদের ইমাম তাবলিগের শুরা সদস্য হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের হাসান।

ঘন কুয়াশা, ঠান্ডা বাতাস, কনকনে শীত।

এর মাঝেই সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়েছে বয়ান, জিকির-আসকার, ইবাদত-বন্দেগি। প্রতিবছর আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ান করা হয়ে থাকে।  

হেদায়তি বয়ান করছেন বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন। সব মিলিয়ে এবারের আখেরি মোনাজাত ও হেদায়াতি বয়ান দুটোই হবে বাংলায়।  

শুক্রবার (১৩ জানুয়ারি) ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম দফা। রোববার (১৪ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্বের ইজতেমা। আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, পূবাইলের মিরেরবাজার ও আশুলিয়ায়ার আবদুল্লাহপুরে যান চলাচল বন্ধ থাকবে। তবে বিকল্প পথে চলতে পারবে।

চারদিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ইজতেমার দ্বিতীয় ধাপ। একইভাবে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
আরএস/এমএইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।