ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ইসলাম

রোহিঙ্গাদের ত্রাণ দিলেন বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
রোহিঙ্গাদের ত্রাণ দিলেন বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম ত্রাণ বিতরণ করছেন ইমাম আব্বাসী

ঢাকা: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছেন মুসলিম ধর্মাবলম্বীদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাসের গ্রান্ড ইমাম শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) টেকনাফ ও উখিয়ার ক্যাম্প ঘুরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।  

স্বেচ্ছাসেবী সংগঠন ‘গরিব অ্যান্ড এতিম ট্রাস্ট’ এর উদ্যোগে এই ত্রাণ বিতরণ করা হয়।

পরে টেকনাফ উপজেলার সাবরাং দারুল উলূম মাদরাসার বার্ষিক সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন বায়তুল মোকাদ্দাসের ইমাম। সেখানে তিনি ধর্মীয় বক্তৃতা দেন। আরবিতে দেওয়া তার বক্তব্য বাংলায় অনুবাদ করে শোনান আল ফালাহ সেন্টার ইউকে’র চেয়ারম্যান মাওলানা ফরিদ আহমদ খান।  

ইয়াকুব আব্বাসীর উদ্বৃতি দিয়ে মাওলানা ফরিদ বলেন, বায়তুল মোকাদ্দাসের ইমাম নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করে বলেন, কক্সবাজারের স্থানীয় লোকজনসহ বাংলাদেশের মানুষ রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।  

এসময় বিশ্বের মুসলমান ধর্মাবলম্বীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ইমাম আব্বাসী। এক সপ্তাহের সফরে গত শুক্রবার শাইখ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী ঢাকা আসেন। ৩ ফেব্রুয়ারি তিনি প্যালেস্টাইন ফিরে যাবেন। এর আগে সিলেট, মৌলভীবাজার ও ঢাকায় কয়েকটি ধর্মীয় সভা ও আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন।  

আগামী শুক্রবার (২ ফেব্রুয়ারি) গুলশান সোসাইটি মসজিদে তিনি জুমার নামাজ পড়াবেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।