ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

সুস্থ ধারার সংস্কৃতি চর্চার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
সুস্থ ধারার সংস্কৃতি চর্চার আহ্বান বক্তব্য দিচ্ছেন শায়খুল হাদিস আল্লামা মুফতি ফয়জুল করীম শায়েখে চরমোনাই। ছবি: সুমন শেখ

ঢাকা: সুস্থ ধারার সংস্কৃতি বজায় রাখতে ইসলামি সংগীত সংগঠন কলরব’কে আহ্বান জানিয়েছেন শায়খুল হাদিস আল্লামা মুফতি ফয়জুল করীম।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সি‌টি বসুন্ধরায়, (আ‌ই‌সি‌সি‌বি) আন্তর্জাতিক কেরাত ও নাশিদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ইসলামি সংগীত সংগঠন কলরবে'র যুগপূর্তি উপলক্ষে আন্তর্জাতিক কেরাত ও নাশিদ (ইসলামি সংগীত) মাহফিলের আয়োজন করা হয়।

নাশিদ পরিবেশন করেছেন শিল্পীরা।  ছবি: সুমন শেখফয়জুল করীম বলেন, চারিদিকে ধ্বনিত হবে শুধু আল্লাহু আকবার, আল্লাহু আকবার। এই ধ্বনিতে মুখরিত হয়ে উঠবে পুরোদেশ। পাশাপাশি কলরব'কে সুস্থ ধারায় সংস্কৃতি চর্চা বজায় রাখতে হবে। সুস্থ ধারার সংস্কৃতিই পারে একটি সুস্থ সমাজ গড়ে তুলতে।

আন্তর্জাতিক কেরাত ও নাশিদ মাহফিলে কেরাত পরিবেশন করেন, মিসরের ক্বারী শাইখ ড. আহম‍াদ আহমাদ নাঈনা, শাইখ মুহাম্মদ মুহাম্মদ আল মুরাজী, আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইকরা) সহ-সভাপতি শাইখ আহমদ বিন ইউসুফ আল আযহারী (বাংলাদেশ), আরবের প্রখ্যাত সুরকার ও ইসলামিক সংগীত শিল্পী, সিরিয়ার মুনশিদ ক্বারী মু,তাসিম বিল্লাহ আল আসালী, আলজেরিয়ার শাইখ রিয়াদ আল জাযায়েরী,ভারতের ক্বারী মুহাম্মদ ত্বইয়্যিব জামাল।

নাশিদ পরিবেশন করেন, ইমতিয়াজ মাসরুব,সাঈদ আহমদ,বদরুজ্জামান, আমিনুল ইসলাম মামুন,আবু রায়হান, ইয়াসিন হায়দারি,ইলিয়াস হাসান, আহমদ আবদুল্লাহ ও আইনুদ্দীন আল আজাদের তনয় আসাদুল্লাহীল গালিবসহ কলরবের শিল্পীরা।

এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিল জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম, বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটাল।

এর আগে ২০০৪ সালে ইসলামি সংগীত শিল্পী আইনুদ্দীন আল আজাদের হাত ধরে পথচলা শুরু হয় কলরব সংগঠনের।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
এসজে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।