ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

খাজা বাবা ফরিদপুরীর ওরশ শরীফের মোনাজাত মঙ্গলবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
খাজা বাবা ফরিদপুরীর ওরশ শরীফের মোনাজাত মঙ্গলবার ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল। ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্ব ওলি  হযরত  শাহ সুফি খাজা বাবা ফরিদপুরী  (কু.ছে.আ.) ছাহেবের পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরি মোনাজাত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর অনুষ্ঠিত হবে। 

গত শনিবার (১৭ ফেব্রুয়ারি) ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে চার দিনব্যাপী ওরশ শুরু হয়েছে।  

রোববার (১৯ ফেব্রুয়ারি) জাকের মঞ্জিলের পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

রওজা শরিফ জিয়ারত ও আখেরি মোনাজাতে অংশ নিতে দেশ-বিদেশের শান্তিকামী মুসলমান এবং অন্যান্য ধর্মাবলম্বী মানুষের সমাগম ঘটেছে।  

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার শোক বিধুঁর খাজা দিবস। বিশ্বওলি  কেবলাজান হুজুর শোকের এ রজনীতে দেশ-বিদেশের সত্য ও সুন্দর  পিয়াসী  মানুষকে বিচ্ছেদ সাগরে ভাসিয়ে দারুল বাকায় তশরিফ নেন।

মুর্শিদ হারানোর বেদনা কতটা গভীর হতে পারে তারই প্রতিফলন ঘটে এ রজনীতে। জমাট বাঁধা বেদনার আবহে তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হবে।  

বিশ্ব ওরশ শরীফের তৃতীয়দিনে সোমবার বিশ্ব ওলি কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ খাজা মাহফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা আলহাজ খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব আগতদের দফায় দফায় সাক্ষাত ও নসিহত দেন।  

ওরশ শরীফের অনুষ্ঠানমালায় ওয়াক্তের নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগি, তেলাওয়াতে কালামে পাক, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, রাতের শেষ ভাগে (রাত ৩টা থেকে ফজরের আজানের পূর্ব মুহূর্ত পর্যন্ত) রহমতের সময় পর্যন্ত আল্লাহর রহমত কামনা এবং বিশ্ব নবী রাসুলে পাক (সা.) এর স্মরণে দরুদ শরীফ পাঠ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।