ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

না.গঞ্জে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
না.গঞ্জে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় ঈদ জামাতের জন্য ঈদগাহ প্রস্তুত। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জে এবার প্রথমবারের মতো লাখো মুসল্লির জন্য ঈদ জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের উদ্যোগে এ জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বুধবার (২২ আগস্ট) ঈদুল আজহার দিন সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জের জামতলায় অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ওই জামাতের সঙ্গে একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামকে একত্রিত করে এখানে লাখো মুসল্লির ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

নারায়ণগঞ্জে এবারই এটি প্রথম ও দেশের দ্বিতীয় বড় জামাত হবে বলে প্রত্যাশা করছেন আয়োজকরা।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নেজারত ডেপুটি কালেক্টর) জ্যোতি বিকাশ চন্দ্র বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এটা (এক্সটেন্ড) বর্ধিত হিসেবে একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামকে সংযুক্ত করা হয়েছে।   ঈদগাহের প্রস্তুতি পরিদর্শন করেছেন সংসদ সদস্য শামীম ওসমানসহ অন্যরা।  ছবি: বাংলানিউজঈদগাহে ও স্টেডিয়ামে ঈদ জামাত অনুষ্ঠানের জন্য ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। পুরো মাঠের উপরে ত্রিপলের ব্যবস্থা করা হচ্ছে যেন বৃষ্টিতে কোনো সমস্যা না হয়।

ঈদগাহের প্রস্তুতি দেখতে সোমবার (২০ আগস্ট) স্টেডিয়াম মাঠ পরিদর্শন করেন সংসদ সদস্য শামীম ওসমান।

এছাড়া ঈদের জামাতকে কেন্দ্র করে বুধবার (২২ আগস্ট) সকাল থেকেই ঈদগাহ ময়দান ও এর আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে জেলা পুলিশ। ঈদের জামাতকে কেন্দ্র করে জেলা পুলিশ, র‍্যাব, গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।