ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ইসলাম

২০২০ সালে জোবায়ের অনুসারীদের দুই ধাপে বিশ্ব ইজতেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
২০২০ সালে জোবায়ের অনুসারীদের দুই ধাপে বিশ্ব ইজতেমা কান্নারত মুসল্লিরা, ছবি: বাংলানিউজ

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে আগামী বছর (২০২০ সাল) মাওলানা জোবায়ের অনুসারীদের বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করা হয়েছে।

ওই বছরের ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি ও ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি দুই ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বিশ্ব ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. মাহফুজুর রহমান বাংলানিউজকে জানান, ২০২০ সালে মাওলানা জোবায়ের অনুসারীদের দুই ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপ অনুষ্ঠিত হবে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপ ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবার মাওলানা জোবায়ের অনুসারী মুসল্লিদের সংখ্যা অনেক বেশি হওয়ায়  ২০২০ সালে মুসল্লিদের সুবিধার্থে দুই ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

আখেরি মোনাজাত শেষে তিনি আরও জানান, দেশি-বিদেশি মুসল্লিদের সঙ্গে কথা হয়েছে, তারা সবাই এটা চেয়েছেন। আগামী বছর দেশ-বিদেশের প্রায় সব মুসল্লি জোবায়ের অনুসারীর বিশ্ব ইজতেমায় অংশ নেবেন বলে আশা করছি।

ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. মাহফুজুর রহমান জানান, আখেরি মোনাজাত মধ্য দিয়ে মাওলানা জোবায়ের অনুসারীদের ইজতেমা সম্পন্ন হয়েছে। শনিবার রাত ১২টার মধ্যে মাওলানা জোবায়ের অনুসারীরা ইজতেমা ময়দান থেকে নিজ নিজ গন্তব্যে চলে যাবেন। এরপর রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে সাদ অনুসারীরা ইজতেমা ময়দানে প্রবেশ করবেন।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
আরএস/এএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।