ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ইসলাম

জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘সাওতুল কোরআনে’র সর্বশেষ বাছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘সাওতুল কোরআনে’র সর্বশেষ বাছাই জাতীয় কেরাত প্রতিযোগিতার চতুর্থ সিজন

ঢাকা: জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’র সর্বশেষ বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। আসন্ন মাহে রমজানে এসএ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতার চতুর্থ সিজন।

শুক্রবার (২৯ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বাইতুল মোকাররামে অবস্থিত ইসলামী ফাউন্ডেশন অডিটোরিয়ামে এই বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এতে ঢাকা ছাড়াও দেশের অন্যান্য জেলার আগ্রহী শিক্ষার্থীরা অংশ নেয়।

 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে ‌পুরস্কার তুলে দেয় সাওতুল কোরআনের প্রযোজনা প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেড। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারি হাফেজ আব্দুল মালেক, তালিমুল কোরআন ফাউন্ডেশনের কেন্দ্রীয় মুয়াল্লিম মাওলানা আব্দুর রহিম, বায়তুল মোকাররাম জামে মসজিদের সাবেক পেশ ইমাম ক্বারি মাওলানা মো. আবুল হোসাইন এবং ক্বারি সাইফুল ইসলাম আল হোসাইনী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফাউন্ডেশনের মিডিয়া সেল ইনচার্জ মাওলানা ফখরুল আশিকী, দ্বীনী দাওয়াহ বিভাগের পরিচালক মো. আমিনুর রহমান সরকার এবং মাহাদুল ক্বিরাত বাংলাদেশের শিক্ষা সচিব ক্বারি খালিদ সাইফুল্লাহ।

এর আগে, গত ০২ মার্চ থেকে সারাদেশে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে যথাক্রমে কক্সবাজার, বগুড়া, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রংপুর ও কুমিল্লাতে বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। সবগুলো বাছাই প্রক্রিয়ার বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। প্রথম রমজান থেকে চূড়ান্ত পর্ব নিয়মিত প্রচারিত হবে এসএ টিভির পর্দায়।

জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী ও প্রথম স্থান অধিকারী ১ লাখ, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ৫০ হাজার টাকা। এছাড়াও প্রথম স্থান অধিকারীর জন্য ‘ঢাকা ট্যুরিস্ট’এর সৌজন্যে কক্সবাজার ভ্রমণ ও চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্য সব ক্বারিদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এইচএমএস/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।