ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ইসলাম

থাইল্যান্ডের কেরাত সম্মেলনে শায়খ আহমাদ বিন ইউসুফ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
থাইল্যান্ডের কেরাত সম্মেলনে শায়খ আহমাদ বিন ইউসুফ শায়খ আহমাদ বিন ইউসুফ

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইক্বরা) এর সভাপতি, বাংলাদেশ কেরাত ইন্সটিটিউটের পরিচালক এবং বিশ্বখ্যাত ক্বারি আহমাদ বিন ইউসুফ আল-আযহারি থাইল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নিতে যাচ্ছেন। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ‘ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’ কর্তৃক আয়োজিত ‘দ্য হোলি কোরআন রিয়েকশন ইন থাইল্যান্ড’-এ তিনি যৌথভাবে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশ্যে মঙ্গলবার (০২ এপ্রিল) তিনি ঢাকা ত্যাগ করবেন। তিন দিন ব্যাপী এ সম্মেলন বুধবার (০৩ এপ্রিল) শুরু হয়ে শুক্রবার (০৫ এপ্রিল) শেষে হবে।

সেন্ট্রাল ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’র সভাপতি আনান ওয়ানাইলোহ এক বিবৃতিতে জানান, এ সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন থাই রাজা কিং ক্লং কাও এবং অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন মন্ত্রী, উচ্চপদস্থ কর্মকর্তা, স্কলার ও রাস্ট্রদূত।

সম্মেলনে যৌথভাবে প্রধান অতিথি থাকবেন ইত্তেহাদুল কুররা আল-আলামিয়ার প্রেসিডেন্ট মিসরের ড. আহমাদ নাঈনা এবং বাংলাদেশের শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি। এছাড়াও ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভিয়েতনামসহ মোট ১২ দেশের ক্বারি ও অন্যান্য অতিথিরা অংশগ্রহণ করবেন।

বিশ্বের ক্বারিদের আন্তর্জাতিক সংগঠন ‘ইত্তেহাদুল কুররা আল আলামিয়্যাহ’ কর্তৃক বাংলাদেশের প্রধান ক্বারি হিসেবে স্বীকৃতি পাওয়া শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ক্বারি মোহাম্মদ ইউসুফ (রহ.)-এর বড় ছেলে।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।