ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ইসলাম

ডেঙ্গু প্রতিরোধে ঢাকার আলেমসমাজের উদ্যোগ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
ডেঙ্গু প্রতিরোধে ঢাকার আলেমসমাজের উদ্যোগ ডেঙ্গু প্রতিরোধে আলেমদের উদ্যোগ। ছবি: সংগৃহীত

ঢাকা: ডেঙ্গু এখন আতঙ্কের নাম। দেশের বিভিন্ন জেলায় তুলনামূলক কম হলেও রাজধনীতে ডেঙ্গু ভয়াবহ রূপ নিচ্ছে। মূলত এডিস মশার কামড়েই ডেঙ্গু হয়। এক রত্তি শিশু থেকে শুরু করে অশীতিপর বৃদ্ধ—এতে আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত ডেঙ্গু-আক্রান্ত হয়ে বেশ কয়েকজন মারাও গেছেন।

ডেঙ্গুর এমন প্রভাবে ঢাকা মহানগরের সর্বসাধারণের অস্বস্তিকর ও চিন্তা-আকুল অবস্থা। তাই সরকার ও বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের পাশাপাশি এডিস মশার বিস্তাররোধে ঢাকার আলেমসমাজ পাড়া-মহল্লায় স্বেচ্ছাশ্রমে ঔষধ বিতরণের কাজ করে যাচ্ছেন।

ডেঙ্গু প্রতিরোধে আলেমদের উদ্যোগ।  ছবি: সংগৃহীতআমেরিকান প্রবাসী-সমাজচিন্তক ও মাওলানা মীর হুসাইনের প্রতিষ্ঠিত ‘বাসমাহ’ (Basmah) ফাউন্ডেশন এই উদ্যোগে সার্বিক সহযোগিতা করেছে।

এই উদ্যোগের সমন্বয়ক মাওলানা গাজী ইয়াকুব বলেন, এজাতীয় কাজগুলোর ক্ষেত্রে যারা আমাকে সহযোগিতা করেছেন, বিশেষত আমার জামেয়া ইসলামিয়া আরাবিয়া মিরপুরের শিক্ষক এবং শিক্ষার্থীরা যেভাবে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তাদেরকে ‘জাজাকুমুল্লাহ’; আল্লাহ তাদের উত্তম বিনিময় দান করুন।

ডেঙ্গু প্রতিরোধে আলেমদের উদ্যোগ।  ছবি: সংগৃহীতমানবকল্যাণে ঢাকার যেসব দ্বীনি প্রতিষ্ঠান এজাতীয় উদ্যোগে এগিয়ে আসবেন, প্রবাসী আলেম জনাব মীর হোসাইন সবাইকে সর্বাত্মক সহযোগিতায় প্রতিশ্রুতিবদ্ধ।

ডেঙ্গু প্রতিরোধে আলেমদের উদ্যোগ।  ছবি: সংগৃহীতবুধবার (৩১ জুলাই) বিকেলে ঢাকার বিভিন্ন মাদরাসায় ‘বাসমাহ’ ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া প্রায় পঞ্চাশটি মেশিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৭, আগস্ট ০১, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।