ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

এবছর হজ ব্যবস্থাপনা সফল: তসলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
এবছর হজ ব্যবস্থাপনা সফল: তসলিম

ঢাকা: সবার সহযোগিতায় এবছর হজ ব্যবস্থাপনা কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। 

তিনি বলেছেন, গত বছর ২০টি হজ ফ্লাইট বাতিল হলেও এ বছর কোনো হজ ফ্লাইট বাতিল হয়নি। এছাড়াও এবার প্রথমবারের মতো সৌদি ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন হওয়ায় হজগামী আল্লাহর বাড়ির মেহমানদের কোনো দুর্ভোগ হয়নি।

আমি ব্যক্তিগতভাবে এ উদ্যোগ নিয়ে ধর্ম মন্ত্রণালয়ে প্রস্তাব করলে সরকারের কূটনৈতিক যোগাযোগের মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে।  

সোমবার (৫ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে হাব সভাপতি এসব কথা বলেন।  

তিনি বলেন, চলতি বছর ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজে যাওয়ার কথা থাকলেও অসুস্থতা ও অন্য কারণে কিছু হজযাত্রী হজে যাননি। এ বছর ৫৯৮টি হজ এজেন্সি অপারেটিং হজ এজেন্সির দায়িত্ব পালন করেছে।  

শাহাদাত হোসাইন বলেন, বহু প্রতিকূলতা থাকা সত্ত্বেও ২০১৯ সালের হজ ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে পরিচালনা করা সম্ভব হয়েছে। এতো বিশাল কর্মযজ্ঞে চ্যালেঞ্জ থাকতে পারে। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে আল্লাহর রহমতে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পেরেছি। হজ ব্যবস্থাপনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান হাবের এ নেতা।  

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।