ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ইসলাম

দেশ ও দ্বীনের স্বার্থে ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ থাকতে হবে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
দেশ ও দ্বীনের স্বার্থে ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ থাকতে হবে

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, দেশ ও দ্বীনের সেবায় আলেমসমাজকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সব ওলামায়ে কেরামের প্রতি আমার অশেষ শ্রদ্ধা ও সম্মান রয়েছে। বর্তমান সরকার আলেম-ওলামাদের সঙ্গে সম্মানজনক সম্পর্ক বজায় রাখার বিষয়ে গুরুত্ব দেয়। এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গঠনে সম্মানিত আলেমসমাজকে আরও বেশি সম্পৃক্ত করতে চায়। তাই দেশ ও দ্বীনের স্বার্থে যেকোনো প্রকার অপপ্রচার ও গুজবের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

শনিবার (১৬ নভেম্বর) বাংলাদেশ মুসলিম নিকাহ রেজিস্ট্রার সমিতির সাধারণ সভা এবং ‘বাল্যবিবাহ প্রতিরোধে নিকাহ রেজিষ্ট্রারদের  ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মুসলিমসমাজের অত্যন্ত গুরুত্বপূর্ণ সামাজিক এবং ধর্মীয় বিধান বিবাহ-কাবিনসহ গুরুত্বপূর্ণ ব্যবস্থাপনার সঙ্গে বাংলাদেশের নিকাহ রেজিষ্ট্রারগণ সম্পৃক্ত।

 নিকাহ রেজিষ্ট্রারগণের সম্মান ও মর্যাদা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রযোজনীয় ব্যবস্থা নেবেন।

প্রতিমন্ত্রী বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস, বাল্যবিবাহ, নারীর প্রতি সহিংসতা ও মাদকাসক্তিসহ যাবতীয় সামজিক সমস্যার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে বাংলাদেশের নিকাহ রেজিস্ট্রারগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

সভায় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহকে বাংলাদেশের মুসলিম নিকাহ রেজিস্ট্রার সমিতির প্রধান উপদেষ্টা মনোনীত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মুসলিম নিকাহ রেজিস্ট্রার সমিতির নব-নির্বাচিত সভাপতি কাজী মাওলানা মো. খলিলুর রহমান সরদার, নব-নির্বাচিত মহাসচি মাওলানা কাজি মো. ইকবাল হোসেন, সমিতির উপদেষ্টা মুফতি শহীদুল্লাহ, সিনিয়র সহ-সভাপতি কাজী মাওলানা এ.এন.এম সিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব কাজী মাওলানা মো. জাকির হোসেন,  ময়মনসিংহ জেলা সভাপতি কাজী এনায়েতুর রহমান, গোপালগঞ্জ জেলা সভাপতি কাজী আবু সালেহ মো. আজিজুর রহমান,  নরসিংদী জেলা সভাপতি কাজী আলতাফ হোসেন, সিরাজগঞ্জ জেলা সভাপতি কাজী নজরুল  ইসলাম, গাজীপুর জেলা সভাপতি কাজি মাওলানা শরীফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালন করেন শরীয়তপুর জেলা সাধারণ সম্পাদকআ মাওলানা কাজী আবু জাফর মো. ছালেহ।

সভায় বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত বিপুল সংখ্যক নিকাহ রেজিস্ট্রারগণ অংশ নেন।  সভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশের মুসলিম নিকাহ রেজিস্ট্রারদের সাক্ষাৎ-সমাবেশের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। বিষয়ভিত্তিক লেখা ও জীবনঘনিষ্ঠ প্রশ্ন পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa